The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৪শে জুন, ২০২৪

ইতিহাস বিকৃতি রোধের আহ্বান জানালেন ঢাবির উপাচার্য

জাতির কাছে সঠিক ইতিহাস তুলে ধরাতে বাংলাদেশ ইতিহাস পরিষদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য  ড. মো. আখতারুজ্জামান। একই সাতে তিনি, ইতিহাস বিকৃতি রোধে পরিষদের সদস্যদের কাজ করতে আহ্বান জানান।

শুক্রবার (৩০ ডিসেম্বর) ঢাবির ছাত্র-শিক্ষক কেন্দ্ৰ মিলনায়তনে দুই দিনব্যাপী ১৩তম দ্বি-বার্ষিক আন্তর্জাতিক ইতিহাস সম্মেলন ও সাধারণ সভার উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

ড. মো. আখতারুজ্জামান বলেন, মৌলিক গবেষণা পরিচালনা এবং মানুষকে ইতিহাস সচেতন করে তুলতে বাংলাদেশ ইতিহাস পরিষদ কাজ করে যাচ্ছে। লিঙ্গ বৈষম্য নিরসন ও সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়ায় নারীদের সম্পৃক্ত করার ক্ষেত্রেও ইতিহাস পরিষদকে ভূমিকা রাখতে হবে।

এছাড়া মহান বিজয়ের মাসে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইতিহাস পরিষদের সহ-সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ ইব্রাহিম। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. গোলাম কিবরিয়া ভূঁইয়া।

স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ ইতিহাস পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী। ধন্যবাদ জ্ঞাপন করেন পরিষদের যুগ্ম-সম্পাদক অধ্যাপক ড. আবদুর রহিম। অনুষ্ঠান সঞ্চালনা করেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির।

You might also like
Leave A Reply

Your email address will not be published.