The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

ইউল্যাবে চার দিনব্যাপী মোবাইল চলচ্চিত্র নির্মাণ কর্মশালা

ইউল্যাবের পার্মানেন্ট ক্যাম্পাসে চার দিনব্যাপী মোবাইল চলচ্চিত্র নির্মাণ কর্মশালাটি যথাক্রমে ২৩, ২৪, ৩০ ও ৩১ ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছে। আর কর্মশালাটির আয়োজন করে ডিআইএমএফএফের সোশ্যাল অ্যাফেয়ার্স টিম।

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (ডিআইএমএফএফ) এবং বিজ্ঞান চলচ্চিত্র উৎসবের যৌথ উদ্যোগে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালাটিতে অংশগ্রহণ করেছে জাগো ফাউন্ডেশন, রায়ের বাজার স্কুল এবং কে কে ফাউন্ডেশনের ষষ্ঠ থেকে দশম শ্রেণির মোট ২০ জন শিক্ষার্থী। কর্মশালায় শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেন ডিআইএমএফএফের প্রশিক্ষক জাহিদ গগন। কর্মশালাটির সহযোগী প্রতিষ্ঠান হিসেবে ছিল- গোয়েথে ইন্সটিটিউট।

শুধুমাত্র মেয়েদের জন্য বিশেষ এই আয়োজনে হাতে কলমে প্রশিক্ষণের পর ‘বিজ্ঞানে সকলের অধিকার সমান’ এই বিষয়ে শিক্ষার্থীরা চলচ্চিত্র নির্মাণ করেছে। যা সর্বশেষ দিন পর্দায় দেখানো হয়।

কর্মশালার শেষদিনে উপস্থিত ছিলেন- ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উপদেষ্টা মোহাম্মদ সাজ্জাদ হোসেন এবং প্রশিক্ষক জাহিদ গগন। অনুষ্ঠান শেষে ভোট অব থ্যাংক্স জানান উপদেষ্টা সৈয়দা সাদিয়া মেহজাবিন। এছাড়াও মনোমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনা করে ক্ষুদে শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসব (ডিআইএমএফএফ ২০২৩) এর নবম আসর অনুষ্ঠিত হতে যাচ্ছে ২০২৩ সালের ৩ ও ৪ ফেব্রুয়ারি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.