ইউজিসি সচিব হলেন ফেরদৌস জামান পরিচালক জামিনুর, মাকছুদুর

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন-ইউজিসির সচিব হলেন পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক ড. ফেরদৌস জামান। এর আগে তিনি পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালকের পাশাপাশি ইউজিসি সচিবের অতিরিক্ত দায়িত্বে ছিলেন।

এছাড়া ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালকের অতিরিক্ত দায়িত্বে থাকা মোহাম্মদ জামিনুর রহমান পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক এবং ইনফরমেশন ম্যানেজমেন্ট, কমিউনিকেশন এবং ট্রেনিং বিভাগের পরিচালকের অতিরিক্ত দায়িত্বে থাকা মোহাম্মদ মাকছুদুর রহমান ভূঁইয়া একই বিভাগে পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহর সভাপতিত্বে ১৬১তম পূর্ণ কমিশন সভায় সচিব ও পরিচালক পদ ছাড়াও অতিরিক্ত পরিচালক, উপ-পরিচালক ও সিনিয়র সহকারী পরিচালক পদে আরো ১১ জন জনবল নিয়োগ ও পদোন্নয়নের অনুমোদন দেওয়া হয়।

সভায় ইউজিসির অতিরিক্ত পরিচালক পদে তাহমিনা রহমান, উপ-পরিচালক পদে নুসরাত শারিতা, মো. আব্দুল আলীম, মো. আসাদুজ্জামান ও মো. হাফিজুর রহমান এবং সিনিয়র সহকারী সচিব/সিনিয়র সহকারী পরিচালক পদে লাবিবা মহসিন, শাহনাজ সুলতানা, মো. মামুন ও মো. ইমরান হোসেনকে নিয়োগের সুপারিশ অনুমোদন করা হয়।

এছাড়া, কমিশনের পদোন্নতি/পদোন্নয়ন কমিটির সুপারিশের ভিত্তিতে মো. জালাল আহম্মদ ও মো. গোলাম মোস্তফাকে উপ-পরিচালক হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে।

সভায় কমিশনের ১৬০তম সভার কার্যবিবরণী নিশ্চিতকরণ ও বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা, ব্লেন্ডেড লার্নিং ফর বাংলাদেশ নীতিমালা, ইউজিসির আপ্যায়ন ব্যয় সংক্রান্ত নীতিমালা, রোকেয়া চেয়ার নীতিমালা (সংশোধিত), ইউজিসি পুস্তক প্রণয়ন নীতিমালা, ২০২০ (সংশোধিত) নিয়ে বিস্তারিত আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়।