The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

ইউজিসির মূল্যায়নে এগারো ধাপ এগিয়েছে নজরুল বিশ্ববিদ্যালয়

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের ৪৬ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ইউজিসির এপিএ মূল্যায়নে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় এগারো ধাপ এগিয়ে ১৪তম স্থান অর্জন করেছে। গত বছর এই স্থান ছিল ২৫তম।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) ইউজিসি সদস্য সচিব ড. ফেরদৌস জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। ১০০ নম্বরের মধ্যে ৮৪.১৭ নম্বর অর্জন করেছে বিশ্ববিদ্যালয়টি। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর।

বিশ্বিবদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, “শিক্ষক কর্মকর্তা কর্মচারী ও ছাত্রছাত্রী যুক্তভাবে কাজ করা, প্রকাশ করার একটা প্রতিফলন আমরা এপিএ ফলাফলে দেখতে পেয়েছি। এপিএতে উন্নতি আমাদের প্রশাসন, ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সবার সম্মিলিত প্রচেষ্টার ফল। আমাদের লক্ষ্য ছিল প্রথম দশের মধ্যে জায়গা করে নেওয়া। সে প্রত্যাশা অনেকটা পূরণ হলেও আমাদের লক্ষ্য অব্যাহত আছে।”

বিশ্ববিদ্যালয়ের সবার প্রতি আহ্বান জানিয়ে উপাচার্য আরও বলেন, “বিশ্ববিদ্যালয়ের উন্নতির স্বার্থে আসুন এর ইমেজ বৃদ্ধি করি। আসুন, আমরা সকলে একসাথে কাজ করি, তাহলে বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়ন হবে। সারা দেশে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় একটি প্রথম শ্রেণীর বিশ্ববিদ্যালয় হিসেবে সকলের দৃষ্টি আকর্ষণ করতে পারবে।”

You might also like
Leave A Reply

Your email address will not be published.