The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২১শে জুন, ২০২৪

আর্জেন্টিনার জয়ের দিনে মেসির যত রেকর্ড

রিয়ান বিন কবিরঃ লিওনেল মেসি মাঠে নামা মানেই যেন কোনো না কোনো রেকর্ড। কাতারের মাটিতে আর্জেন্টিনার স্বপ্নের দৌড় অব্যাহত। নীল-সাদা ব্রিগেডের এই স্বপ্নের কারিগর লিও মেসি এবং এমি মার্টিনেজ। মেসি গোল করালেন, নিজে করলেনও।

আর মার্টিনেজ পেনাল্টি শুট আউটে জোড়া সেভ করে জিতিয়ে দিলেন নিজের দেশকে। দুই তারকার রূপকথার পারফরম্যান্সে ব্রাজিলের বিদায়ের দিনই সেমিফাইনালে চলে গেল আর্জেন্টিনা।

এই ম্যাচের মধ্য দিয়ে যা যা রেকর্ড গড়লেন মেসিঃ

১. বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি বার ম্যান অব ম্যাচ নির্বাচিত হয়েছেন লিওনেল মেসি।৯ বার ম্যাচ সেরার পুরস্কার জিতে পিছনে ফেলেছেন তার প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোকে।৭বার ম্যাচ সেরা হয়ে দ্বিতীয় অবস্থানে আছেন সিআর সেভেন।

২. শেষ আটের ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে পেনাল্টি থেকে গোল করে আরেক মাইলফলক স্পর্শ করলেন আর্জেন্টাইন অধিনায়ক।বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ গোলস্কোরারের তালিকায় বাতিস্তুতার পাশে বসলেন তিনি। বিশ্বকাপে ২৪ ম্যাচ খেলে ১০ গোল করেছেন মেসি। বাতিস্তুতার গোলও ১০ টি। ২০০৬ বিশ্বকাপে ১ টি, ২০১৪ বিশ্বকাপে ৪ টি, ২০১৮ বিশ্বকাপে ১ টি এবং কাতার বিশ্বকাপে ৪ টি গোল করেছেন মেসি।আরেকটি গোল করলেই আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ গোল করার রেকর্ড একার হবে মেসির।

৩. এমনকি বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ গোল সহায়তাকারীর তালিকায় শুধুমাত্র দিয়েগো ম্যারাডোনার পেছনে আছেন লিওনেল মেসি।৮ গোল এসিস্ট করে বিশ্বকাপের ইতিহাসে এখন ২য় সর্বোচ্চ গোল সহায়তাকারী তিনি।

৪. আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডও মেসির দখলে।এমনকি আর মাত্র ২ ম্যাচ খেললেই ভেঙে ফেলবেন বিশ্বকাপের সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার লোথার ম্যাথাউসের রেকর্ডও।ম্যাথাউস জার্মানির জার্সি গায়ে সর্বোচ্চ ২৫ ম্যাচ খেলেছেন।মেসি খেলেছেন ২৪ ম্যাচ।সেমি ফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামলে ২৫ ম্যাচের ভাগ বসাবেন মেসি।সেমিতে হারলেও ৩য় স্থান নির্ধারনী ম্যাচে সে রেকর্ড ছাড়িয়ে যাওয়ার সুযোগ থাকছে এলএম টেনের।

You might also like
Leave A Reply

Your email address will not be published.