আমরা বিশ্বকাপ চ্যাম্পিয়নও হতে পারি: সুজন

বিশ্বকাপ জয়ের সম্ভাবনার কথা উল্লেখ করে বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেন, আত্মবিশ্বাস আমাদের অবশ্যই আছে। আমি খুব কনফিডেন্ট ছেলে সবসময়। আমি পজিটিভ থাকার চেষ্টা করি। পজিটিভ ছেলে আমিও। আমি জিততে চাই। আমি মনে করি যে, আমরা বিশ্বকাপ চ্যাম্পিয়নও হতে পারি। আমি এটা মাথায় নেই।’

তবে এটি যে খুব সহজ নয় তাও মনে করিয়ে দিলেন সুজন। বলেন, ‘তারপরও রাস্তাটা সহজ হবে না, কঠিন হবে হয়তো- ছয় মাস বা এক বছর। এর মধ্যে যে অনেক বড় পরিবর্তন হয়ে যাবে সেটা বলবো না। কিন্তু আমাদের মানসিকতা যদি বদলায়, সেটাতে আমি খুব খুশি হবো।’

আজ মিরপুরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এসব বলেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

এদিকে, এশিয়া কাপে খালি হাতেই ফিরতে হয়েছে সাকিব আল হাসানদের। তার আগে জিম্বাবুয়ের মাঠে গিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও হেরেছে ২-১ ব্যবধানে। তারও আগে, গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের কী অবস্থা হয়েছিল সেটাও জানা আছে সবার।

বাংলাদেশ দলে নেই বিগ হিটার ,নেই ভালোমানের কোনো ফিনিশার , কোয়ালিটি ওপেনার নেই, এমনকি এশিয়া কাপে প্রমাণ হয়েছে কার্যকর ডেথ বোলারও নেই। এমন পরিস্থিতিতে বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন জানালেন, তিনি মনে করেন, বাংলাদেশ বিশ্বকাপও জিততে পারে।

তবে, বাংলাদেশ বিশ্বকাপ জিতবে এমন কথা সরাসরি তিনি বলেননি। বিশ্বকাপ জিততে হলে কিছু প্রসেস দরকার। যে প্রসেসগুলো অনুসরণ করলে বিশ্বকাপ জয়ের সম্ভাবনা তৈরি হবে হয়তো।