The Rising Campus
News Media

আমরা আল্লাহর দয়ায় ফাইনালে উঠেছি : বাবর আজম

এবারের বিশ্বকাপে বাজে শুরুর পরও অবিশ্বাস্যভাবে ফাইনালে উঠেছে বাবর আজমের দল পাকিস্তান। তাইতো ফাইনালের আগে আরো একবার এই অবিশ্বাস্য উত্থানের পেছনের সৃষ্টিকর্তাকে কৃতিত্ব দিলেন পাকিস্তান অধিনায়ক। সংবাদ সম্মেলনে বলেছেন, “আল্লাহর দয়ায় আমরা ফাইনালে উঠেছি এবং আশা করছি তিনিই আমাদের ফাইনালে জেতাবেন।”

বিশ্বকাপে পাকিস্তানের শুরু হয়েছিল খুব বাজেভাবে। প্রথম ম্যাচেই হারতে হয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে। এরপর তারা হেরে যায় জিম্বাবুয়ের কাছেও। সেমিফাইনালে যাওয়ার সমীকরণ হয়ে গিয়েছিল একদমই কঠিন। পরে নেদারল্যান্ডসের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার হারে সুযোগ আসে তাদের সামনে, বাংলাদেশকে হারিয়ে শেষ চারে জায়গা করে নেয় পাকিস্তান।

এমন কঠিন পরিস্থিতি কাটিয়ে এখন বিশ্বকাপের ফাইনালেও পৌঁছে গেছে তারা। সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়েছে দারুণ পারফর্ম করে। বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টির আগে পাকিস্তানের কোচ সাকলায়েন মুস্তাক পাকিস্তানের ভাগ্য নিয়ে বলেছিলেন ‘কুদরত কী নিজাম’ (প্রকৃতির খেয়াল)।

তার বলা ওই কথা এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। পাকিস্তানের হারতে হারতেও বারবার ফিরে আসায় মূলত এখন আলোচনায় কথাটি। এ নিয়ে ইংল্যান্ডের বিপক্ষে ফাইনালের আগে সংবাদ সম্মেলনে প্রশ্নও যায় বাবর আজমের কাছে। তিনিও বলছেন, আল্লাহর ইচ্ছেতেই তারা ফাইনালে।

বাবর বলেছেন, ‘আমরা আল্লাহতে বিশ্বাস করি। যা কিছু ঘটে, আল্লাহর ইচ্ছেতেই। তিনি আমাদের সুযোগ দেন, আমাদের সেটা কাজে লাগাতে হয়। আমরা শুধু চেষ্টা করতে পারি। আমরা চেষ্টা করি নিজেদের সেরাটা দেওয়ার।

তিনি বলেন ফলাফল আল্লাহর হাতে। আল্লাহ দেওয়া সুযোগটা আমরা লুফে নিয়েছি। ভালো ক্রিকেট খেলে সুযোগ যথাযথ কাজে লাগিয়েছি। আল্লাহ কাছে আমরা কৃতজ্ঞ। তার দয়ায় আমরা ফাইনালে উঠেছি এবং আশা করছি তিনিই আমাদের ফাইনালে জেতাবেন। ’

সমতলে কমলা চাষে ঘটছে নিরব বিপ্লব

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.