The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

আবারও গুচ্ছ ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন

গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার তারিখ আবারও পরিবর্তন করা হয়েছে।

জানা যায়, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখা বিভাগের ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হলেও বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার তারিখ অপরিবর্তিত রয়েছে।

৪ মে গুচ্ছের ‘বি’ ইউনিটের (মানবিক) ভর্তি পরীক্ষা ছিল। আর ১১ মে ‘সি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছিল। তবে ওই সময় উপজেলা পরিষদের নির্বাচন থাকায় ইউনিটদুটির ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে।

পরিবর্তিত সূচি অনুযায়ী, আগামী ৩ মে ‘বি’ ইউনিটের আর ১০ মে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ২৭ এপ্রিল পূর্বনির্ধারিত সময়েই অনুষ্ঠিত হবে।

জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি কমিটির গত ৮ ফেব্রুয়ারি অনলাইনে অনুষ্ঠিত চতুর্থ সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির আহ্বায়ক এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন সংবাদমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, উপজেলা পরিষদ নির্বাচনের কারণে ‘বি’ এবং ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা এক দিন করে এগিয়ে আনা হয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.