The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ১৬ই জুন, ২০২৪

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নিটারে বর্নাঢ্য আয়োজন

নিটার প্রতিনিধিঃ ২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা উপলক্ষে সাভারের ন্যাশনাল ইন্সটিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ বা নিটারে বর্ণাঢ্য আয়োজন করা হয়।

২১শে ফেব্রুয়ারির প্রথম প্রহরে প্রথমে মোম্বাতি মিছিল করে পুরো নিটার ক্যাম্পাস প্রদক্ষিণ করা হয়। এর পর আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস- ২০২৩ উপলক্ষ্যে নিটার শহীদ মিনার প্রাঙ্গণে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন নিটার প্রশাসন এবং নিটারের বিভিন্ন ক্লাব ও সংগঠন।

এসময় উপস্থিত ছিলেন নিটারের বর্তমান অধ্যক্ষ ড. মোহাম্মদ জুনাইবুর রশীদ, নিটার পদার্থ বিজ্ঞান বিভাগের প্রধান ড. আবুল কালাম, নিটার ছাত্র হোস্টেলের সুপারেন্ডেন্ট (ইনচার্জ) নূরুন্নবী, ছাত্রী হোস্টেলের সুপারেন্ডেন্ট(ইনচার্জ) ও সিএসই বিভাগের বিভাগীয় প্রধান উম্মে সারা সহ অন্যান্য শিক্ষক মন্ডলী।

নিটার শহীদ মিনার প্রাঙ্গণে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন নিটারের শিক্ষকমন্ডলী, নিটার কালচারাল ক্লাব, নিটার গেমস এন্ড স্পোর্টস ক্লাব, নিটার ছাত্রী হোস্টেল, নিটার সাংবাদিক সমিতি, নিটার বিজনেস এন্ড ইনোভেশন ক্লাব, নিটার ফরএভার এলনস সোসাইটি, নিটার ফিল্ম এন্ড ফটোগ্রাফি সোসাইটি, নিটার ল্যাংগুয়েজ ক্লাব, এলনস ইলেভেন সহ আরো অঙ্গসংগঠন।

পুষ্পার্ঘ্য অর্পণের পর জাতীয় সঙ্গীতের মাধ্যমে সাংস্কৃতিক অনুষ্ঠানের সুচনা হয়। এরপর এক মিনিট নিরবতা পালন করে শহীদদের স্মরণ করা হয়। এর পর বিভিন্ন দেশীয় গান, নাচ, কবিতা আবৃতি করেন নিটারের শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে নিটারের অধ্যক্ষ ড. মোহাম্মদ জুনাইবুর রশীদ স্যার বলেন বিশ্বের মাঝে ভাষার জন্য বাঙালির এ আত্মত্যাগ সত্যি অনস্মীকার্য। তাদের এই অত্মত্যাগ আমরা কখনো ভুলবো না। এর পর নটার কালচারাল ক্লাবের মডারেটর ইন্দ্রজিৎ কুমার পল আশ্বাস দেন সামনের বছর থেকে নিটারের শিক্ষার্থীদের সাথে নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করবে নিটার।

একুশে ফেব্রুয়ারির দিনটি আমাদের জন্য বেদনাবিধুর হলেও দিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্য দিয়ে তা বিশেষ তাৎপর্যমণ্ডিত করে রাখার লক্ষ্যে আয়োজিত সকল আনুষ্ঠানিকতাকে সাধুবাদ জানিয়েছে নিটারের আপামর শিক্ষার্থীরা। এবং উক্ত আয়োজনে উপস্থিত থেকে আরো স্মরণীয় করে রাখতে চান দিনটিকে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.