The Rising Campus
News Media

আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জাবি

জাবি প্রতিনিধিঃ শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত ‘মানুষের জন্য ফাউন্ডেশন-এসএইউডিএস’ আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা’য় অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। “মুক্তচিন্তা প্রস্ফুটিত থাকুক যুক্তির কথামালায়” স্লোগানকে সামনে রেখে বিতর্কটির আয়োজন করে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি।

উক্ত প্রতিযোগিতায় জাহাঙ্গীরনগরবিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্ব করেছেন জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশনের বিতার্কিক ও নৃবিজ্ঞান বিভাগের ৪৬ ব্যাচের শিক্ষার্থী সুমাইয়া তাসনোভা, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৭ ব্যাচের শিক্ষার্থী মনিকা ইয়াসমিন এবং জৈবপ্রযুক্তি ও জীন প্রকৌশল বিভাগের ৪৯ ব্যাচের শিক্ষার্থী মির্জা সাকি। এছাড়া ডিবেটার অব ফাইনাল নির্বাচিত হয়েছেন মির্জা সাকি।

গত ২৯ অক্টোবর (শনিবার) গ্রুপ পর্বের প্রতিযোগিতার মাধ্যমে এশিয়ান পার্লামেন্টারি ধরণের এই বিতর্ক প্রতিযোগিতার সূচনা হয়। পরবর্তীতে ০৫ নভেম্বর (শনিবার) মূল পর্বের বিতর্ক অনুষ্ঠিত হয়। এরপর অনলাইন-ডিসকর্ড (ট্যাব পর্ব) ও সরাসরি ভেন্যুতে কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনালের মাধ্যমে পর্দা নামে এই আন্তবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতার।

প্রসঙ্গত,দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় ২৪ টি দল এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় বিতর্ক সংগঠনগুলোই কেবল অংশগ্রহণ করার সুযোগ পায়।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.