The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪

আন্তঃঅনুষদ হ্যান্ডবল প্রতিযোগিতায় ফাইনালে কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ

আমান উল্লাহ, বাকৃবি প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) আন্তঃঅনুষদ হ্যান্ডবল প্রতিযোগিতা-২০২২ এ ফাইনালে উঠেছে কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ছেলে এবং মেয়ে উভয় দল। আগামী ২৬ নভেম্বর দুপুরে বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া প্রশিক্ষণ বিভাগ সংলগ্ন মাঠে এ প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হবে।

শুক্রবার (২৫ নভেম্বর) সকাল ১০ টায় ছেলেদের সেমিফাইনাল খেলায় বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ কৃষি অনুষদকে ১১-১০ গোলে পরাজিত করে ফাইনালে উঠে। অন্যদিকে মঙ্গলবার (২২ নভেম্বর) মেয়েদের সেমিফাইনাল খেলায় কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ ১-০ গোলে ইন্টারডিসিপ্লিনারি ইনস্টিটিউট ফর ফুড সিকিউরিটিকে (আইআইএফএস ) হারিয়ে ফাইনালে উঠে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ক্রীড়া প্রশিক্ষণ বিভাগের আয়োজনে এ প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদ ও একটি ইনস্টিটিউট থেকে ছেলে এবং মেয়েদের মোট ১৩টি দল অংশগগ্রহণ করে। এর মধ্যে মেয়েদের ছয়টি দল থেকে ফাইনালে উঠেছে কৃষি প্রকৌশল ও প্রযুক্তি এবং ভেটেরিনারি অনুষদ। অন্যদিকে ছেলেদের সাতটি দল থেকে ফাইনালে উঠেছে কৃষি প্রকৌশল ও প্রযুক্তি এবং পশুপালন অনুষদ ।

ফাইনালের বিষয়ে বাবর এ আজম বলেন, সিনিয়র জুনিয়র সবার মিলিত প্রচেষ্ঠার ফলে গত ৬ বছরের মধ্যে এই প্রথমবার মত ফাইনালে উঠতে পেরেছি। ফাইনালে যেতে পেরে আমরা সবাই অনেক আনন্দিত। চেষ্টা করবো নিজেদের সর্বোচ্চ দিয়ে ফাইনালেও জয়ী হওয়ার।

এছাড়াও মাসতুবা হক মৃদু বলেন, হ্যান্ডবল টুর্নামেন্টের সবচেয়ে পছন্দনীয় ডিফেন্ডিং দল হিসেবে মাঠে নামলেও নিয়মিত ইঞ্জুরি এবং ক্লাস ও পরীক্ষার ব্যস্ততার মাঝে ৭জন প্লেয়ার খুঁজে পাওয়াটাই ছিল সবচেয়ে চ্যালেঞ্জিং। এই অবস্থা থেকে আমরা ফাইনাল খেলতে পেরে আসলেই অনেক আনন্দিত। আশা করি ফাইনাল আমরাই জিতব।

You might also like
Leave A Reply

Your email address will not be published.