The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ১৯শে মে, ২০২৪

আজ থেকে শুরু একাদশ শ্রেণীর ক্লাস

একাদশ শ্রেণীর ২০২০-২১ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের ক্লাস আজ বুধবার (২ মার্চ) থেকে শুরু হবে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আজ বুধবার সকালে ঢাকা কলেজের নবীন শিক্ষার্থীদের অরিয়েন্টেশনের মাধ্যমে এই ক্লাসের উদ্বোধন করবেন।

গতকাল মঙ্গলবার (১ মার্চ) দুপুরে ঢাকা কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক এ.টি.এম. মইনুল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, অরিয়েন্টেশনে বিশেষ অতিথি হিসেবে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ প্রমুখ উপস্থিত থাকবেন।

তিনি আরও জানান, আগামীকাল (বুধবার) সকাল ৮ টায় ঢাকা কলেজের শহিদ আ.ন.ম নজিব উদ্দিন খান খুররম অডিটোরিয়ামে একাদশ শ্রেণির নতুন ছাত্রদের ওরিয়েন্টেশন, ‘অসমাপ্ত আত্মজীবনী’ বই বিতরণ ও ‘রাজনীতির কবি’ প্রকাশনার মোড়ক উন্মোচন করা হবে।

এর আগে গত ২৬ ও ২৭ ফেব্রুয়ারি কলেজ ভর্তির অনলাইন আবেদন গ্রহণ করা হয়। তবে আজ থেকে আগামীকাল ৩ মার্চ বিকেল ৫টা পর্যন্ত সিলেকশন নিশ্চায়ন ও কলেজ ভর্তির সুযোগ পাবেন চতুর্থ ধাপে নির্বাচিত শিক্ষার্থীরা।

উল্লেখ্য, ২০২১ সালের ৩০ ডিসেম্বর এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়। পরীক্ষায় ২২ লাখ ৪০ হাজার ৩৯৫ জন অংশগ্রহণ নেয়। এতে ২০ লাখ ৯৬ হাজার ৬৪৬ জন শিক্ষার্থী পাশ করে, গড় পাসের হার ৯৩ দশমিক ৫৮ শতাংশ। জিপিএ-৫ পেয়েছেন এক লাখ ৮৩ হাজার ৩৪০ জন শিক্ষার্থী।

You might also like
Leave A Reply

Your email address will not be published.