The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২৬শে জুন, ২০২৪

আকাশেই মিলবে লোভনীয় স্বাদের খাবার

উৎসব মৌসুমের শুরু থেকেই নতুন ‘ইন-ফ্লাইট’ মেনু চালু করেছে এয়ার ইন্ডিয়া। যে মেনুতে রয়েছে নানা স্বাদের দেশীয় মিষ্টিসহ লোভনীয় সব পদ। গত ১ অক্টোবর থেকে আকাশেই নতুন স্বাদের খাবার পাচ্ছেন অভ্যন্তরীণ রুটের যাত্রীরা।

চলতি বছর আনুষ্ঠানিকভাবে এয়ার ইন্ডিয়ার দায়িত্ব নিয়েছে টাটা সনস। এরপর থেকেই তারা বিমান পরিষেবা পুনরুদ্ধার করার চেষ্টা চালিয়ে যাচ্ছে নানা কৌশলে।

টাটা সাংবাদিকদের জানিয়েছে, নতুন ইন-ফ্লাইট মেনুতে তারা লোভনীয় নানা পদ নিয়ে আসতে চলেছে। এসব খাবার হবে সুস্বাদু। হারিয়ে যাওয়া পদও থাকছে তালিকায়, যেগুলো ভারতের নিজস্ব রন্ধনশৈলীর ছায়া তুলে ধরবে।

এয়ার ইন্ডিয়ার ইনফ্লাইট পরিষেবার প্রধান সন্দীপ ভার্মা বলেন, নতুন মেনুতে এমন সব পদ রাখা হয়েছে যা যাত্রীদের স্বাস্থ্য এবং সুস্থতার ওপর প্রভাব ফেলবে না। সুস্বাস্থ্যের দিকটিতে বিশেষ জোর দিয়েই আমরা লোভনীয় পদ তৈরি করার চেষ্টা করছি…। আমরা অভ্যন্তরীণ রুটের ফ্লাইটে এই নতুন খাদ্য তালিকা চালু করতে পেরে খুবই আনন্দিত। পাশাপাশি আন্তর্জাতিক ফ্লাইটের খাদ্য তালিকাতেও বদল আনতে চলেছি। সে কারণে আমরা অনেক ধরনের পরীক্ষা-নিরীক্ষাও করছি।

আগস্টে এয়ার ইন্ডিয়া চালু করেছে ভিহান.এআই। আসলে এটি একটি বিশদ রূপান্তর পরিকল্পনা, যা আগামী পাঁচ বছরের জন্য একটি বিশদ রোডম্যাপ তৈরি করেছে। এর অধীনে ৩০ শতাংশ অভ্যন্তরীণ বাজারের অংশীদারিত্বের লক্ষ্যে কাজ করছে এয়ার ইন্ডিয়া। পাশাপাশি উল্লেখযোগ্যভাবে আন্তর্জাতিক ক্রিয়াকলাপকে শক্তিশালী করতে চাইছে টাটা সনস।

টাটা ও সিঙ্গাপুর এয়ারলাইনসের যৌথ উদ্যোগ ভিস্তারাতে ১ অক্টোবর থেকেই চালু হয়েছে নতুন পরিষেবা। ভিস্তারার ড্রিমলাইনার বিমানে শুরু হয়েছে লাইভ টেলিভিশন চ্যানেল দেখানো।

You might also like
Leave A Reply

Your email address will not be published.