The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

আইসিপিসি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলো ঢাবি

বিশ্বের বৃহত্তম ও জনপ্রিয় প্রোগ্রামিং প্রতিযোগিতা ‘ইন্টারন্যাশনাল কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্ট (আইসিপিসি)-এর ‘এশিয়া ওয়েস্ট কন্টিনেন্ট ফাইনাল’-এ ঢাকা বিশ্ববিদ্যালয় কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের দল চ্যাম্পিয়ন হয়েছে ।

চ্যাম্পিয়ন দলের সদস্যরা হলেন ঢাকা বিশ্ববিদ্যালয় কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের আয়মান রাশিদ, জুবায়ের রহমান নির্ঝর এবং অয়ন শাহরিয়ার।

উক্ত প্রতিযোগিতায় রানার্স আপ হয়েছে ভারতের ইন্ডিয়ান ইনষ্টিটিউট অব টেকনোলজি-মাদ্রাজ এর দল এবং তৃতীয় হয়েছে বাংলাদেশে প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের দল।

গত ২৪ ডিসেম্বর ২০২২ একাধিক ভেন্যুতে আইসিপিসি-এর ‘এশিয়া ওয়েস্ট কন্টিনেন্ট ফাইনাল’ অনুষ্ঠিত হয়। বাংলাদেশের দলগুলো বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি (বিইউবিটি) ভেন্যুতে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় এশিয়া-পশ্চিম আঞ্চলিক মহাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের ৬৭টি দল অংশগ্রহণ করে।

আইসিপিসি সারা বিশ্বে সর্বাধিক মর্যাদাপূর্ণ কম্পিউটার প্রোগ্রামিং প্রতিযোগিতা হিসেবে পরিচালিত । প্রতি বছর বিশ্বের বিভিন্ন আঞ্চলিক প্রতিযোগিতায় শীর্ষস্থান অধিকারী দলের অংশগ্রহণের মাধ্যমে চূড়ান্ত (ICPC World Final) প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.