আইন ও পরিসংখ্যান কর্মকর্তা পদের নিয়োগ পরীক্ষা ১ ও ১২ সেপ্টেম্বর

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের অধীন ঔষধ প্রশাসন অধিদপ্তরের আইন কর্মকর্তা (৯ম গ্রেড) ও পরিসংখ্যান কর্মকর্তা (১০ম গ্রেড) পদের প্রার্থীদের লিখিত পরীক্ষার সূচি প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

একই সঙ্গে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের অধীন গণগ্রন্থাগার অধিদপ্তরের পরিসংখ্যান কর্মকর্তা (৯ম গ্রেড) ও সহকারী লাইব্রেরিয়ান (১১তম গ্রেড) পদের প্রার্থীদের লিখিত পরীক্ষার সূচিও প্রকাশ করা হয়েছে। আগামী ১ ও ১২ সেপ্টেম্বর এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

গতকাল রোববার পিএসসির এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

পরীক্ষার তারিখ ও স্থান
১ ও ১২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। প্রতিটি পরীক্ষা দুপুর ১২টা থেকে শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত। রাজধানীর আগারগাঁওয়ে পিএসসির সচিবালয়ে এসব পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষার্থীদের জন্য নির্দেশাবলি
১.
পরীক্ষার্থীদের সরকারিভাবে জারিকৃত স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। কোনো পরীক্ষার্থীকে মাস্ক ব্যতীত পরীক্ষার হলে ঢুকতে দেওয়া হবে না।
২.
পিএসসির ওয়েবসাইট www.bpsc.gov.bd অথবা টেলিটকের ওয়েবসাইট http://bpsc.teletalk.com.bd থেকে ডাউনলোড করা প্রবেশপত্রসহ প্রার্থীদের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। প্রার্থীদের ঠিকানায় নতুন করে কোনো প্রবেশপত্র পাঠানো হবে না।
৩.
কোনো প্রার্থীর প্রবেশপত্র হারিয়ে গেলে বা নষ্ট হলে কমিশনের ওয়েবসাইট www.bpsc.gov.bd অথবা টেলিটকের ওয়েবসাইট http://bpsc.teletalk.com.bd থেকে ডাউনলোড করা যাবে। প্রবেশপত্র ব্যতীত কোনো পরীক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না।
৪.
পরীক্ষার্থীদের বাংলা-৪০, ইংরেজি-৪০, সাধারণ জ্ঞান-৪০, প্রাসঙ্গিক টেকনিক্যাল/প্রফেশনাল বিষয়ে-৮০ নম্বরসহ সর্বমোট ২০০ নম্বরের ৪ ঘণ্টার লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। সায়েন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করা যাবে না। সাধারণ ক্যালকুলেটর ব্যবহার করতে হবে।