The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৪শে জুন, ২০২৪

অবসরপ্রাপ্ত শিক্ষকরা জাতির সম্পদ: ইবি উপাচার্য

নিজস্ব প্রতিবেদকঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ‘অবসরপ্রাপ্ত শিক্ষকরা জাতির সম্পদ। তাদের অবসরোত্তর সম্মাননা বিশ্ববিদ্যালয় তথা ফ্যাকাল্টির সম্মান ও মর্যাদা বৃদ্ধি করেছে। এ অনুষ্ঠান থেকে অনুপ্রেরণা পেয়ে আমাদের শিক্ষার্থীরা তাদের শিক্ষক ও গুণীজনদের সম্মান ও মর্যাদা প্রদানে আরো উৎসাহিত হবেন।’

বুধবার সকাল ১০ টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে থিওলজী এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

থিওলজী অনুষদের ডীন অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. নাছির উদ্দিন মিঝি, দা’ওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ অলী উল্যাহ ও আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আ ন ম ইকবাল হোসাইন।

জানা যায়, থিওলজী এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের উদ্যোগে অনুষদের অধীন তিন বিভাগ যথা- আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ, দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ এবং আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপকবৃন্দের বিদায় সম্বর্ধনা দেওয়া হয়েছে। সভায় অবসরপ্রাপ্ত মোট চৌদ্দজনকে সংবর্ধনা দেওয়া হয়। আবসরপ্রাপ্ত শিক্ষকবৃন্দ হলেন- অধ্যাপক আবু বকর রফীক আহমদ, অধ্যাপক ড. এ এইচ এম ইয়াহইয়ার রহমান, অধ্যাপক ড. তাহির আহমদ, অধ্যাপক ড. আবুল কালাম পাটওয়ারী, অধ্যাপক ড. এ কে এম নূরুল আলম, অধ্যাপক ড. হাফেজ এ বি এম হিজবুল্লাহ ও অধ্যাপক ড. ফারুক আহমদ। মরণোত্তর সম্বর্ধনা প্রাপ্তরা হলেন- অধ্যাপক ড. মোহাম্মদ শফিকুল্লাহ, অধ্যাপক ড. এবিএম ছিদ্দিকুর রহমান, অধ্যাপক ড. মোস্তফা কামাল, অধ্যাপক ড. আহসান উল্লাহ, অধ্যাপক ড. শহীদুল ইসলাম নূরী, অধ্যাপক ড. খন্দকার আ.ন.ম আব্দুল্লাহ জাহাঙ্গীর ও অধ্যাপক ড. মোজাম্মেল আলী।

এদিকে অনুষ্ঠানে বিদায়ী অধ্যাপকবৃন্দ চাকরীকালীন তাদের স্মৃতি ও অভিজ্ঞতা থেকে বক্তৃতা উপস্থাপন করেন। এছাড়া বিদায়ী শিক্ষকদের ছাত্র ও বর্তমানে বিভিন্ন বিভাগের অধ্যাপনারত শিক্ষকবৃন্দ তাদের বিদায়ী স্যারদের সাথে স্মৃতিমূলক অভিজ্ঞতার বর্ণনা করেন। পরে বিদায়ী শিক্ষকদের সম্মাননা স্মারক ক্রেস্ট এবং উপহার সামগ্রী প্রদান করা হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.