The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ১৩ই জুলাই, ২০২৪

অবশেষে মৃত থেকে জীবিত হলেন আবুল কাশেম

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের বন্যাকান্দি গ্রামের মৃত কোরপ আলী প্রামাণিকের ছেলে আবুল কাশেম (৭৩)। তিনি জীবিত আছেন। তথাপি ভোটার তালিকা হালনাগাদের সময় তাকে মৃত দেখানো হয়। পরে আবেদনের প্রেক্ষিতে ‘জীবিত’ করা হয়েছে।

বিষয়টি নজরে আসে আবুল কাশেম যখন জাতীয় পরিচয়পত্র দিয়ে ইউনিয়ন পরিষদের তথ্যকেন্দ্রে বয়স্কভাতার আবেদন করতে যান, ইউনিয়ন পরিষদ থেকে জানানো হয় তিনি মৃত। তাই আবেদন করা যাবে না।

পরে মৃত আবুল কাশেম ছুটে যান উপজেলা নির্বাচন অফিসে।

নির্বাচন অফিস থেকে জানানো হয়, ২০২২ সালের জানুয়ারি মাসে ভোটার তালিকা হালনাগাদ করার সময় তাকে মৃত দেখানো হয়েছে।

এরপর নির্বাচন কর্মকর্তার পরামর্শে তিনি ‘জীবিত’ হতে আবেদন করেন। সেই আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার (২৮ মার্চ) উপজেলা নির্বাচন অফিসে আবুল কাশেমকে জীবিত হিসেবে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করে নতুন ভোটার আইডি কার্ড প্রদান করে।

বুধবার (২৯ মার্চ) বিকেলে উপজেলা নির্বাচন কর্মকর্তা মাসুদ রানা এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, জীবিত মানুষকে ভোটার আইডি কার্ডে মৃত দেখানো দুঃখজনক। ওই সময় যারা ভোটার তালিকা হালনাগাদের দায়িত্বে ছিলেন এটি তাদের ভুলের কারণে হয়েছিল। তবে তার আবেদনের প্রেক্ষিতে সেটি সংশোধন করে নতুন ভোটার আইডি কার্ড দেওয়া হয়েছে।

নতুন ভোটার আইডি কার্ড হাতে পেয়ে আবুল কাশেম বলেন, একটু দেরিতে হলেও নতুন ভোটার আইডি কার্ড হাতে পেয়েছি। আগের ভোটার আইডি কার্ডে অনলাইনে আমার কোনো তথ্য পাওয়া যেতো না। যে কারণে বয়স্কভাতাও আমার ভাগ্যে জোটেনি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.