The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

অবন্তিকার আত্মহত্যা: রিমান্ড শেষে সহকারী প্রক্টর কারাগারে

কুমিল্লায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার আত্মহত্যার প্ররোচনার মামলায় একদিনের রিমান্ড শেষে সাবেক সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার দুপুরে তাকে আদালতে সোপর্দ করে কোতোয়ালি থানা পুলিশ। এ সময় বিচারক ওই সহকারী প্রক্টরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কোতোয়ালি মডেল থানার ওসি মো. ফিরোজ হোসেন জানান, সহকারী প্রক্টরকে ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। রিমান্ডে সে বিভিন্ন তথ্য দিয়েছে। তার দেওয়া তথ্যগুলো খতিয়ে দেখা হচ্ছে। এ মামলার অপর আসামি আম্মান সিদ্দিকীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদে তার কাছ থেকেও এ সংক্রান্ত বিভিন্ন তথ্য উপাত্ত পেয়েছে পুলিশ। রিমান্ড শেষ হলে তাকেও একই কায়দায় আদালতে সোপর্দ করা হবে বলে জানিয়েছে কোতোয়ালি থানা পুলিশ।

উল্লেখ্য, গত শুক্রবার রাতে কুমিল্লা নগরের বাগিচাগাও এলাকার অরণি নামের ভাড়া বাসায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন অবন্তিকা। আত্মহত্যার আগে তিনি ফেসবুক স্ট্যাটাসে মৃত্যুর জন্য সাবেক সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মানকে দায়ী করেন। এরপর দায়ীদের বিচারের দাবিতে আন্দোলন শুরু করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। জবি প্রশাসন অবন্তিকার সহপাঠী ও সহকারী প্রক্টরের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণ করেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.