এসএসসি-সমমানের ফল পেতে ১৩ লাখ পরীক্ষার্থী নিবন্ধিত

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হবে আগামীকাল রোববার (৩১ মে)। পরীক্ষার ফল পেতে সারাদেশে এ পর্যন্ত ১৩ লাখ ২৩ হাজার ৭২৬ শিক্ষার্থী প্রি-রেজিস্ট্রেশন করেছে।

শনিবার (৩০ মে) আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি সূত্রে এ তথ্য জানা যায়। মোবাইল এসএমএসে ফল পেতে শনিবার দুপুর ২টা পর্যন্ত প্রি-রেজিস্ট্রেশন কার্যক্রম চলে।

জানা যায়, প্রি-রেজিস্ট্রেশন করা ১৩ লাখ ২৩ হাজার ৭২৬ শিক্ষার্থীর মধ্যে গ্রামীণফোন থেকে ৫ লাখ ৭৪ হাজার ৫৯৯, রবি থেকে ৪ লাখ ৭১ হাজার ২৮৯, টেলিটক থেকে এক লাখ ১৫ হাজার ৯১৫ এবং বাংলালিংক থেকে ১ লাখ ৬১ হাজার ৯২৩ শিক্ষার্থী রয়েছেন। চলতি বছর মোট পরীক্ষার্থী ছিল ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন।

এ বিষয়ে আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ডের সভাপতি অধ্যাপক মু. জিয়াউল হক মানবিক প্রতিদিন কে বলেন, যারা রেজিস্ট্রেশন করবে ফলাফল প্রকাশের পর তাদের মোবাইল নম্বরে সার্ভারের মাধ্যমে জিপিএ গ্রেডসহ ফল পাঠানো হবে।

তিনি বলেন, সকলে রেজিস্ট্রেশনের আওতায় আসবে না, অনেকে ওয়েবসাইট ও টেলিটকের মাধ্যমে এসএমএস করে ফল জানবে। এ কারণে সকলে রেজিস্ট্রেশেনর আওতায় না আসলেও উদ্বেগের কিছু নেই।

ফল প্রকাশের পর ঢাকা শিক্ষা বোর্ডের কেন্দ্রীয় ওয়েবসাইটের প্রবেশ না করে পরীক্ষার্থীরা স্ব স্ব শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে প্রাপ্ত নম্বরসহ ফলাফল সংগ্রহের আহ্বান জানান তিনি।