The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৮শে অক্টোবর, ২০২৪

কুবিতে উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে নবীন শিক্ষার্থীদের বরণ

কুবি প্রতিনিধি: ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে লালমাটির ক্যাম্পাস কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়েছে।

রবিবার (২৭ অক্টোবর) ছয়টি অনুষদের অধীনে ১৯ টি বিভাগে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়।

ক্যাম্পাসের ঘুরে দেখা যায়, চারিদিকে উৎসবের আমেজ। রঙিন সাজে সজ্জিত ক্লাসরুমে বরণ করা হচ্ছে ফ্রেশারদের। গান, আড্ডা আর বন্ধুদের সঙ্গে পরিচয়ে ব্যস্ত সবাই।

নবীন শিক্ষার্থী আফতাব উল হক খান বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ১৮তম ব্যাচ’ শুনলেই মনে এক অদ্ভুত আনন্দের অনুভূতি জাগে। ১৮ মানে হলো সব বাধা অতিক্রম করে সামনে অগ্রসর হওয়া, অন্যায়ের বিরুদ্ধে অবস্থান নেওয়া এবং আত্মনির্ভরশীল হয়ে ওঠা। এই সব কারণে ১৮তম ব্যাচে ভর্তি হতে পারা আমাকে বিশেষ আনন্দিত করে।

লোক প্রশাসন বিভাগের আয়েশা বলেন, আমি চাই আমার বিশ্ববিদ্যালয়ের নাম শুধু বাংলাদেশ নয় পুরো বিশ্বে ছড়িয়ে পড়ুক। টাইম’স হায়ার এডুকেশনে সেরা বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়েরও নাম থাকুক। শিক্ষার্থীরা এখান থেকে পড়াশোনা করে বিদেশে যাক এবং নিজ বিশ্ববিদ্যালয়ের সুনাম অর্জন করুক।

এদিকে প্রথম বর্ষের ক্লাস শুরু হলেও স্নাতকের মোট ১০৩০টি আসনের মধ্যে এখনো ৯০টি আসন ফাঁকা রয়েছে। যারমধ্যে কোটার ২৫টি এবং সাধারণ ৬৫টি।

আসন ফাঁকা থাকার বিষয়ে ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির প্রধান ড. মো. সাইফুর রহমান বলেন, আমাদের ভর্তি কার্যক্রম শেষ। কিন্তু আগামী ৩০ তারিখে কৃষি গুচ্ছের পরীক্ষা অনুষ্ঠিত হবে তাই শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে আমরা তখন আবার মাইগ্রেশন অন করবো। আশাকরি, অবশিষ্ট ফাঁকা আসনও পূরণ হয়ে যাবে।

নবীন শিক্ষার্থীদের আগমনের বিষয়ে কুবি ভিসি অধ্যাপক ড. মো. হায়দার আলী বলেন, আজকে আমরা বেশ কয়েকটি বিভাগে গিয়ে শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করেছি। বিভাগগুলো তাদের নিজেদের মতো করে সাজিয়ে শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে। নবীন শিক্ষার্থীদের প্রতি আমার বার্তা থাকবে তারা যেন এখান থেকে ভালো রেজাল্ট করে এবং ভালো মানুষ হয়ে বের হয়ে যেতে পারে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.