The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ২৭শে অক্টোবর, ২০২৪

ফ্যাসিস্ট হাসিনা সরকার পতনে গণমাধ্যমের ভূমিকা অপরিসীম: বেরোবি উপাচার্য

বেরোবি প্রতিনিধি : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরের উপাচার্য প্রফেসর ড. মোঃ শওকাত আলী বলেছেন, বিগত ফ্যাসিস্ট সরকার পতনে গণমাধ্যমের ভূমিকা ছিলো অপরিসীম। বৈষম্যমুক্ত বাংলাদেশ বিনির্মাণেও গণমাধ্যমের ইতিবাচক ভূমিকা প্রয়োজন। আজ রবিবার (২৭ অক্টোবর ২০২৪) সকালে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস) এর এক দশক পূর্তি উপলক্ষে ‘জুলাই বিপ্লবে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এসব কথা বলেন। তাঁর বক্তৃতায় সংবাদকর্মীদের নিষ্ঠা ও সততার সাথে সারাদেশের বৈষম্য, অনিয়ম-দুর্নীতি জাতির সামনে তুলে ধরার আহবান জানান তিনি।

উপাচার্য বলেন, নানা প্রতিবন্ধকতা সত্ত্বেও জুলাই বিপ্লবের সত্য তথ্য তুলে ধরা সাংবাদিকরা জাতির কল্যাণে যে সাহসিকতা প্রদর্শন করেছেন, তা দেশের মানুষের জন্য অনুকরণীয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অধ্যয়নের পাশাপাশি এক্সট্রা কারিকুলাম হিসেবে ক্যাম্পাস সাংবাদিকতা সৃজনশীলতা ও দক্ষতা বৃদ্ধি করবে। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস) এর এক দশক পূর্তি উপলক্ষে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান উপাচার্য।

সাংবাদিক সমিতির সভাপতি শিপন তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোঃ ফেরদৌস রহমান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মোঃ ইলিয়াছ প্রামানিকসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ এবং রংপুরের বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ আলোচনায় অংশগ্রহণ করেন। বেরোবিসাস-এর এক দশক পূর্তি উপলক্ষে ক্যাফেটেরিয়ার সামনে থেকে একটি আনন্দ র‌্যালি উপাচার্য প্রফেসর ড. মোঃ শওকাত আলীর নেতৃত্বে ক্যাম্পাসের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর ক্যাফেটেরিয়ার নিচতলায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বেরোবি উপাচার্য।

You might also like
Leave A Reply

Your email address will not be published.