The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ২৭শে অক্টোবর, ২০২৪

শেখ হাসিনার পতন নিয়ে সিনেমা বানাবেন রায়হান রাফী

ডেস্ক রিপোর্ট: বর্তমান সময়ের অন্যতম সুপারহিট পরিচালক রায়হান রাফী। দিচ্ছেন একের পর এক হিট চলচ্চিত্র। এবার রাফী ঘোষণা দিলেন, ২০২৪ সালের গণ-অভ্যুত্থান নিয়ে চলচ্চিত্র নির্মাণ করবেন তিনি।

শনিবার (২৬ অক্টোবর) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একটি অনুষ্ঠানে রায়হান রাফী ঘোষণা দেন চব্বিশের গণ–অভ্যুত্থান নিয়ে সিনেমা তৈরির। ড. মুহাম্মদ শহীদুল্লাহ একাডেমিক ভবনে ‘বাংলাদেশের চলচ্চিত্রের সাম্প্রতিক গতি-প্রকৃতি এবং ভবিষ্যৎ’ নিয়ে আলোচনাকালে এই ঘোষণা দেন ‘তুফান’ নির্মাতা।

রাফী বলেন, ‘জুলাই অভ্যুত্থানে এত এত গল্প যেগুলো নিয়ে অনেক সিনেমা বানাতে হবে। আমি আমার জায়গা থেকে চেষ্টা করব দ্রুত নির্মাণ করার।

সেটা মুগ্ধকে নিয়ে হোক বা পুরো ঘটনা নিয়ে হোক। আর আমার তো সত্য ঘটনা বলতে ভালোই লাগে। এত এত টুইস্ট, গল্প, কেন আমি বানাব না!’
রাফী আরো বলেন, ‘সিনেমা এমনই শিল্প, যার মাধ্যমে প্রতিবাদ করা যায়, সমাজব্যবস্থাকে তুলে আনা যায়। এই যে আন্দোলন হলো, একটা সময় কিন্তু মানুষ ভুলে যাবে। কিন্তু এগুলো সিনেমাতে থাকলে মানুষের মনে থাকবে।’

রাফীর সর্বশেষ চলচ্চিত্র ‘তুফান’ মেগা হিট। শাকিব খান ও চঞ্চল চৌধুরী অভিনীত সিনেমাটি বাংলাদেশসহ বিশ্বের ১৫টি দেশে দর্শকপ্রিয়তা পেয়েছে। সিনেমাটির সিক্যুয়াল নির্মাণ করবেন রাফী। বর্তমানে জিৎ ও শরীফুল রাজকে নিয়ে ‘লায়ন’-এর প্রস্তুতি নিচ্ছেন এই নির্মাতা।

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.