The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ২৭শে অক্টোবর, ২০২৪

ইসরায়েলের হামলায় ইরানে নিহতের সংখ্যা বাড়ল

ইসরায়েলের হামলায় ইরানের নিহতের সংখ্যা আরও বাড়ল। ইসরায়েলি বিমান হামলায় আরও দুইজন সেনা নিহত হয়েছেন। এ নিয়ে মোট চারজন ইরানি সেনা প্রাণ হারাল। নিহতদের সবাই ইরানের সামরিক বিমান প্রতিরক্ষা ব্যবস্থায় কাজ করতেন। খবর আলজাজিরার।

ইরানের সরকারি বার্তা সংস্থা ইরনা শনিবার (২৬ অক্টেবার) রাতে মৃত্যুর এই তথ্য জানায়। তবে এই চারজন দেশের কোথায় অবস্থানকালে নিহত হয়েছেন, তা জানায়নি বার্তা সংস্থাটি।

এর আগে শুক্রবার গভীর রাতে ইরানে হামলা চালায় ইসরায়েল। ইসরায়েলের গণমাধ্যমের দাবি, ওই হামলায় শতাধিক যুদ্ধবিমান প্রায় দুই হাজার কিলোমিটার উড়ে গিয়ে হামলায় অংশ নেয়। এই ঘটনার পর ইরানের এয়ার ডিফেন্স শনিবার একটি বিবৃতিতে জানায়, ভোরে তেহরান, খুজেস্তান এবং ইলাম প্রদেশের কিছু সামরিক স্থাপনায় হামলা শুরু করেছে ইসরায়েল। ইরানের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা এই হামলায় বাধা দিয়েছে এবং সফলভাবে আগ্রাসনের মোকাবিলা করেছে। তবে কিছু এলাকায় সীমিত আকারে ক্ষয়ক্ষতি হয়েছে। বিবৃতিতে জনগণকে ঐক্য ও শান্ত থাকার আহ্বানও জানানো হয়।

পরে ইরানের আধা সরকারি বার্তা সংস্থা তাসনিম এক সূত্রের বরাতে জানায়, তেহরানে এখন পর্যন্ত ইসলামিক রেভল্যুশন গার্ড কর্পসের (আইআরজিসি) কোনো সামরিক কেন্দ্রে হামলা হয়নি। সূত্রগুলোর দাবি, ইরানের রাজধানীর পশ্চিম ও দক্ষিণে আইআরজিসির কোনো সামরিক কেন্দ্রকে লক্ষ্যবস্তু করা হয়নি। তবে তেহরানের পশ্চিমে বিস্ফোরণের শব্দ শোনা গেছে বলে জানিয়েছেন কয়েকজন বাসিন্দারা।

এই হামলার খবর সামনে আসার পর ইরানের সব বিমানবন্দর সাময়িকভাবে বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। পরে অবশ্য উড়োজাহাজ উঠানামা স্বাভাবিক করেছে দেশটি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.