The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪

সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবিতে অনশনে বসেছে ঢাবির একদল শিক্ষার্থী 

ঢাবি প্রতিনিধি: জুলাই বিপ্লবের চিহ্নিত সন্ত্রাসীদের আগামী এক সপ্তাহের মধ্যে গ্রেপ্তারের দাবিতে আমরণ অনশন করছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি )একদল শিক্ষার্থী।
আজ( ২৪ অক্টোবর )বৃহস্পতিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০২০-২১ সেশনের শিক্ষার্থী আশিকুর রহমান জিম শুরু করেন এই আমরণ অনশন কর্মসূচি। পরে তার সাথে আইন বিভাগের আরও দুই শিক্ষার্থী, সোহরাওয়ার্দী কলেজের এক শিক্ষার্থী এবং একজন মাদ্রাসার শিক্ষক যুক্ত হয়।
অনশনে বসা শিক্ষার্থীরা হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০-২১ সেশনের শিক্ষার্থী আশিকুর রহমান জীম,মো রেদোয়ানুল ইসলাম,রেজোয়ান আহমেদ রিফাত,শহিদ সোহরাওয়ার্দী কলেজের অর্থনীতি বিভাগের ২০-২১ সেশনের শিক্ষার্থী হোসাইন। এছাড়া মুন্সীগঞ্জ থেকে ঢাকায় ডাক্তার দেখাতে আসা মাদ্রসার শিক্ষক মো তাকি উদ্দিনও শিক্ষার্থীদের সাথে যুক্ত হয়।
অনশনে বসা শিক্ষার্থীদের দাবি জুলাই বিপ্লবে যারা ছাত্রজনতার উপর হামলায় অংশ নিয়েছে তাদেরকে আগামী এক সপ্তাহের মধ্যে গ্রেপ্তার করতে হবে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে দাবি পূরণের আশ্বাস দেওা পর্যন্ত চলমান থাকবে এই আমরণ অনশন কর্মসূচি।
আইন বিভাগের শিক্ষার্থী আশিকুর রহমান জীম বলেন, জুলাই বিপ্লবে ১৬০০ এর উপরে শহিদ হয়েছে, ৩৩০০০ হাজার মানুষ আহত হয়েছে , অসংখ্য আহত মানুষ এখনো হাস্পাতালে কাতরাচ্ছে। অন্তর্বর্তীকালীন সরকারের দায়িত্ব গ্রহণের পর ৮১ দিন অতিক্রান্ত হয়ে গেলেও হামলায় জড়িত সন্ত্রাসীরা এখনো প্রকাশ্য দিবালোকে ঘুরে বেড়াচ্ছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সন্ত্রাসীদের এক সপ্তাহের মধ্যে গ্রেপ্তারের আশ্বাস না দেওয়া পর্যন্ত আমাদের এই অনশন চলমান থাকবে।
এসময় সমন্বয়ক রিফাত রশিদ সংহতি প্রকাশ করে তিনি ও অনশনে যুক্ত হন।
রিফাত রশিদ বলেন, গতকাল ছাত্রলীগ নিষিদ্ধ হয়েছে। এটা আমাদের জন্য আনন্দের খবর হলেও দুঃখের বিষয় হচ্ছে এখনো ছাত্রলীগ সন্ত্রাসীরা বাহিরে ঘুরে বেড়াচ্ছে। আমি এই অনশনের সাথে সংহতি প্রকাশ করছি। আগামী সাত দিনের মধ্যে সন্ত্রাসীদের গ্রেফতার করতে হবে।
You might also like
Leave A Reply

Your email address will not be published.