The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪

দক্ষিণ আফ্রিকার কাছে ৭ উইকেটে হারলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: মিরপুর টেস্টে দক্ষিণ আফ্রিকার কাছে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। বাংলাদেশের দেওয়া ১০৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র ২২ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় প্রোটিয়ারা। এই জয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেল সফরকারীরা।

ব্যাটারদের ব্যর্থতায় নিজেদের প্রথম ইনিংসে ১০৬ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাবে কাইল ভেরেইনের সেঞ্চুরিতে ৩০৮ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। ২০২ রানে লিড পায় তারা।

২০২ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে জাকের আলি ও মেহেদী হাসান মিরাজের ব্যাটে লড়াই করে বাংলাদেশ। সেঞ্চুরির খুব কাছে গিয়েও তা মিস করেন মিরাজ।

জাকের ১১১ বলে ৫৮ ও মিরাজ ১৯১ বলে ৯৭ রান করেন। দক্ষিণ আফ্রিকার পক্ষে পেসার কাগিসো রাবাদা নেন ৬টি উইকেট। জয়ের জন্য প্রোটিয়াদের লক্ষ্য দাঁড়ায় ১০৬ রানের।

সেই লক্ষ্য তাড়া করতে নেমে দলকে ভালো শুরু এনে দেন দুই প্রোটিয়া ওপেনার টনি ডি জর্জি ও এইডেন মার্করাম। দলীয় ৪২ রানে মার্করামকে আউট করে বাংলাদেশকে সাফল্য এনে দেন তাইজুল ইসলাম। ২৭ বলে ২০ রান করে আউট হন মার্করাম।

এরপর ট্রিস্টান স্টাবসকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন ডি জর্জি। তবে দলীয় ৭১০ রানে ৫২ বলে ৪১ রান করে আউট হন ডি জর্জি। তাকে নিজের দ্বিতীয় শিকার বানান তাইজুল।

দলীয় ৯৭ রানে প্রোটিয়া শিবিরে ফের আঘাত হানেন তাইজুল। ১৩ বলে ১২ রান করা ডেভিড বেডিংহ্যামকে সাজঘরে ফেরান এই টাইগার স্পিনার। এরপর রায়ান রিকেলটনকে সঙ্গে নিয়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন স্টাবস। রিকেলটন ৩ বলে ১ ও স্টাবস ৩৭ বলে ৩০ রানে অপরাজিত থাকেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.