The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪

আওয়ামীলীগ ও ছাত্রলীগ নিষিদ্ধ করতে ২৪ ঘন্টার আল্টিমেটাম ছাত্র অধিকার পরিষদের

ঢাবি প্রতিনিধিঃ আওয়ামীলীগ ও ছাত্রলীগকে আগামী ২৪ ঘন্টার মধ্যে নিষিদ্ধের দাবি জানিয়েছেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা।

আজ বুধবার (২৩ অক্টোবর )ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানিয়েছেন তিনি।

সম্মেলনে বিন ইয়ামিন মোল্লা বলেন, আপনারা জানেন আমরা সরকার পতনের পর থেকেই আওয়ামীলীগ ও ছাত্রলীগকে নিষিদ্ধ করতে আন্দোলন করে যাচ্ছি। ফ্যাসিস্ট হাসিনা সরকারের অঙ্গসংগঠন ছাত্রলীগ বেশ কয়েকবার আমাদের ওপর হামলা করেছে। নির্বাচনের আগে আমাদের হাজার হাজার নেতাকর্মীকে জেলে ভরে পাশবিক নির্যাতন করেছে। রাষ্ট্রের রন্ধে রন্ধে এখনও আওয়ামী প্রোগাপান্ডারা রয়ে গেছে। আজকে সকালে তারা মধুর ক্যান্টিনে জঙ্গি স্টাইলে জয় বাংলা জয় বঙ্গবন্ধু ও ছাত্রলীগ বলে স্লোগান দিয়েছে। দেখা যাবে কয়েকদিন পর তারা আবার মাথাচারা দিয়ে উঠবে।যারা এই দুসাহস দেখিয়েছে দুইদিনের মধ্যে তাদের সনাক্ত করে আইনের আওতায় আনতে হবে।আমরা আগামী ২৪ ঘন্টার মধ্যে ছাত্রলীগ ও আওয়ামীলীগকে নিষিদ্ধ দেখতে চাই।তিনি আরো জানান রাষ্ট্রপতি সাহাবুদ্দিন চুপ্পু দেশের মানুষের সাথে তামাশা শুরু করছে। আমরা দুইদিনের মধ্যে রাষ্ট্রপতির পদত্যাগ দেখতে চাই।

ছাত্রলীগ ও আওয়ামীলীগকে নিষিদ্ধ করতে না পারলে আইন উপদেষ্টা ও স্বরাষ্ট্র উপদেষ্টাকে পদত্যাগের কথাও বলেছেন তিনি।

প্রসঙ্গত, আজ সকালে মাথায় ক্যাপ আর কালো মাস্কপরে ছাত্রলীগের এক দল কর্মী ঝটিকা মিছিল করেন। তারপর থেকেই শিক্ষার্থী ও রাজনৈতিক দলগুলোর মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.