The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪

ছাত্রলীগ নেতাকে আটক করে পুলিশে দিলো শিক্ষার্থীরা

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের সেমিস্টার ফাইনাল পরীক্ষা দিতে আসার পর এক কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক আটক করেছে সাধারণ শিক্ষার্থীরা। পরে পুলিশের হাতে সোপর্দ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষার্থী আসিফ আহম্মেদ অভি।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে পরীক্ষা দিতে আসলে আটক করে শিক্ষার্থীরা। তখন বিভাগের চেয়ারম্যান তাকে একটি রুমে তালাবদ্ধ করে রাখা হয়। পরে সন্ধ্যা ছয়টার দিকে কোতোয়ালি থানা পুলিশের কাছে হস্তান্তর করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শিক্ষার্থীদের অভিযোগ, শিক্ষার্থীদের উপর ১৫ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে হামলার ঘটনায় প্রত্যক্ষভাবে হামলা করে অভি। একই সাথে বিশ্ববিদ্যালয়ে আন্দোলকারী শিক্ষার্থীদের বিভিন্ন তথ্য প্রশাসনের কাছে দিয়ে শিক্ষার্থীদের হয়রানির শিকার হয়। এছাড়া ছাত্রলীগের পদ ব্যবহার করে বিভিন্ন সময় সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা চালায় অভি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ তাজাম্মুল হক বলেন, সেমিস্টার পরীক্ষা দিতে আসলে শিক্ষার্থীরা তাকে আটক করে। বড় কোন ধরনের দুর্ঘটনা না ঘটে সেজন্য আমরা বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সাথে বসে উপাচার্য (রুটিন দায়িত্ব) সম্মতিক্রমে পুলিশের হাতে সোপর্দ করি। শিক্ষার্থীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি তারা যে নিজেদের হাতে আইন তুলে না নিয়ে পুলিশের হাতে তুলে দিয়েছে।

এ বিষয়ে কোতোয়ালি থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: এনামুল হক বলেন, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি তারা নিজেদের হাতে আইন তুলে না নিয়ে পুলিশে সোপর্দ করেছে। এখন আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো।

You might also like
Leave A Reply

Your email address will not be published.