The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪

জাবি উপাচার্যের সঙ্গে পাকিস্তান হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসানের সাথে বাংলাদেশে নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার সৈয়দ আহমেদ মারুফ সৌজন্য সাক্ষাৎ করেছেন।

মঙ্গলবার ( ২২ অক্টোবর) উপাচার্য কার্যালয়ে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সৌজন্য সাক্ষাৎকালে পাকিস্তানের হাইকমিশনার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা সম্পর্কে জানার আগ্রহ ব্যক্ত করেন। উপাচার্য তাঁর এ আগ্রহের জন্য ধন্যবাদ জানান।

উপাচার্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার তথ্য তুলে ধরে বলেন, বাংলাদেশ ও পাকিস্তান দুই ভ্রাতৃপ্রতীম দেশ শিক্ষা ও গবেষণায় পরস্পরকে সহযোগিতা করতে পারে। পাকিস্তান হাইকমিশনার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সঙ্গে পাকিস্তানের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক চুক্তি এবং দ্বিপাক্ষিক শিক্ষা-গবেষণার সম্ভাবনার বিষয় তুলে ধরেন। উপাচার্য দু’দেশের শিক্ষা, গবেষণা ও সাংস্কৃতিক প্রতিনিধিদলের দ্বিপাক্ষিক সফরের ওপর গুরুত্বারোপ করেন।

পাকিস্তানের হাইকমিশনার জানান, ২০২৫ সালের প্রথম দিকে বাংলাদেশের একটি শিক্ষার্থী প্রতিনিধিদল পাকিস্তান সফর করবে। সেই প্রতিনিধিদলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীর অংশগ্রহণের সুযোগ রয়েছে। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মসজিদের ভৌত অবকাঠামোগত উন্নয়নে সহযোগিতার ইচ্ছা প্রকাশ করেন এবং পাকিস্তানের শিক্ষা ও গবেষণার বিষয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে একটি সেমিনার আয়োজনের আগ্রহ ব্যক্ত করেন। দ্রুতই সেমিনার আয়োজনের উদ্যোগ নেওয়া হবে বলে উপাচার্য তাঁকে আশ্বস্ত করেন।

সৌজন্য সাক্ষাৎকালে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মোহাম্মদ মাহফুজুর রহমান, উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সোহেল আহমেদ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এ বি এম আজিজুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. এ. কে. এম. রাশিদুল আলম উপস্থিত ছিলেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.