The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪

পদত্যাগ দাবি করা প্রধান শিক্ষককে ফিরিয়ে এনে ফুলেল শুভেচ্ছা

ডেস্ক রিপোর্ট: ছাত্র আন্দোলনের তোপের মুখে পড়ে অনেক শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান পদত্যাগ করতে বাধ্য হয়েছিলেন। তবে এবার দেখা গেছে ভিন্ন দৃশ্য, পদত্যাগ দাবি করা সেই প্রধান শিক্ষককে নিজ প্রতিষ্ঠানে ফিরিয়ে এনে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করে বরণ করে নিলেন ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে কুড়িগ্রামের চিলমারী উপজেলার শরিফেরহাট এম ইউ উচ্চ বিদ্যালয়ে। বিদ্যালয়টির প্রধান শিক্ষক মো. আব্দুর রউককে ফুলের মালা পরিয়ে বরণ করে নেয় শিক্ষার্থীরা।

জানা গেছে, দেশে গণঅভ্যুত্থান পরবর্তী গত ১-৩ সেপ্টেম্বর উপজেলার শরীফেরহাট এম ইউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রউফের পদত্যাগ দাবিতে আন্দোলন করে সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। আন্দোলনের মুখে ওই শিক্ষক ছুটি নিয়ে প্রতিষ্ঠানের বাইরে থাকেন।

নিজেদের ভুল বুঝতে পেরে মঙ্গলবার সকালে বিদ্যালয়টির শতাধিক শিক্ষার্থী উপজেলার সরকারপাড়া এলাকায় প্রধান শিক্ষক আব্দুর রউফের বাড়িতে যায়। সেখানে তাকে ফুলেল শুভেচ্ছা জানায় সাধারণ শিক্ষার্থীরা। এরপর প্রায় ১৫টি অটোরিকশাযোগে সাধারণ শিক্ষার্থীরা তাদের প্রিয় প্রধান শিক্ষককে নিজ প্রতিষ্ঠানে ফিরিয়ে নিয়ে যায়। সেখানে দ্বিতীয় দফায় আনুষ্ঠানিকভাবে ফুলেল শুভেচ্ছা জানান শিক্ষার্থী ও সাধারণ শিক্ষকরা।

এ সময় বিভিন্ন শ্রেণিতে পড়া হোসাইন, মনিরুজ্জামান, মিজান, ফেরদৌস, ইশা, আবিদা সুলতানা, মিতাসহ অনেকে জানায়, আমরা স্যারের বিরুদ্ধে আন্দোলন করে ভুল করেছি। আমাদের ভুল বুঝতে পেরে হেড স্যারকে স্কুলে ফিরিয়ে নিতে এসেছি।

প্রধান শিক্ষক আব্দুর রউফ জানান, আমাকে আমার প্রিয় শিক্ষার্থীরা যে সম্মান দেখিয়েছে তা ভুলবার নয়। কোমলমতি শিক্ষার্থীরা তাদের ভুল বুঝতে পেরে আমাকে বাড়ি থেকে স্কুলে নিয়ে আসে। তারা আমাকে দুই দফায় ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেছে। শিক্ষার্থীদের কাছ থেকে এর চেয়ে বেশি কিছু চাওয়ার নেই।

তিনি আরও বলেন, কোমলমতি শিক্ষার্থীরা ভুল বুঝে আমার বিরুদ্ধে আন্দোলন করেছিল। সময়ের ব্যবধানে তাদের ভুল তারা বুঝতে পেরেছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.