The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪

যুক্তরাষ্ট্রে উচ্চ শিক্ষা নিয়ে যবিপ্রবিতে ক্যারিয়ার ক্লাবের সেমিনার

যবিপ্রবি প্রতিনিধি: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) মার্কিন যুক্তরাষ্ট্রে উচ্চ শিক্ষা বিষয়ে শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বৃদ্ধি ও ক্যারিয়ার গঠন নিয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্যালারিতে যবিপ্রবি ক্যারিয়ার ক্লাব এ সেমিনারের আয়োজন করে।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আব্দুল মজিদ। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, যেহেতু যবিপ্রবি একটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সুতরাং যুক্তরাষ্ট্রে ফুল ফান্ডেড স্কলারশিপ নিয়ে তোমাদের সেখানে যাওয়ার ভালো সুযোগ রয়েছে। যদি শিক্ষার্থীরা একাডেমিক ও গবেষণামুখী হয়, তাহলে সহজেই তারা যুক্তরাষ্ট্রে যেতে পারবে। শুধু তা-ই নয়, বিশ্বের অন্যান্য দেশেও তোমরা উচ্চ শিক্ষা অর্জনের মাধ্যমে ক্যারিয়ার গঠন করতে পারবে। এ জন্য ইংরেজি ভাষার দক্ষতা বৃদ্ধির পরামর্শ দেন তিনি।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশস্থ মার্কিন দূতাবাসের এডুকেশন আউটরিচ কো-অর্ডিনেটর সোহেল ইকবাল ও গুলশান জারিন আলম। তাঁরা মার্কিন যুক্তরাষ্ট্রে উচ্চ শিক্ষার সুবিধা, সেখানকার বিশ্ববিদ্যালয়গুলোতে বৃত্তি প্রাপ্তির উপায়, মৌলিক প্রস্তুতিসহ নানা বিষয়ে আলোকপাত করেন। একইসঙ্গে তাঁরা শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নেরও জবাব দেন।

যবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মোঃ মীর মোশাররফ হোসেনের সভাপতিত্বে সেমিনারে আরও বক্তব্য দেন যবিপ্রবির প্রক্টর ড. মোঃ আমজাদ হোসেন, ক্যারিয়ার ক্লাবের সভাপতি জাকারিয়া হাবিব জীম। সেমিনার পরিচালনা করেন ক্যারিয়ার ক্লাবের তানজিদ এম. মাহিন। সেমিনারের শুরুতে অতিথিদের ফুল দিয়ে বরণ এবং পরবর্তীতে শুভেচ্ছা স্মারক হিসেবে ক্রেস্ট তুলে দেওয়া হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.