The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪

সভা-সমাবেশ শাহবাগের পরিবর্তে সোহরাওয়ার্দীতে করার পরামর্শ উপদেষ্টার

ডেস্ক রিপোর্ট: শাহবাগে সভা-সমাবেশ না করে সোহরাওয়ার্দী উদ্যানে করতে রাজনৈতিক দল ও সংগঠনগুলোকে পরামর্শ দিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী।

উপদেষ্টা আরও বলেছেন, ‘আন্দোলন ও সমাবেশকারীরা রাস্তায় সমাবেশ না করে দাবি-দাওয়ার বিষয় সরকারি কমিটি ও কমিশনে পেশ করতে পারেন। এতে জনভোগান্তি কমবে।’

মঙ্গলবার আইনশৃঙ্খলা সংক্রান্ত উপদেষ্টা পরিষদ কমিটির তৃতীয় সভা শেষে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, ‘যেকোনো আন্দোলনে উসকানিদাতাদের রাজনৈতিক পরিচয় অনুসন্ধান করতে বলা হয়েছে। এ ছাড়া জামিনে মুক্ত শীর্ষ সন্ত্রাসীরা যেন আর অপরাধে জড়াতে না পারে, সে বিষয়েও সতর্ক থাকতে হবে।’

তিনি জানান, সভায় অবৈধ অস্ত্র উদ্ধার নিয়ে আলোচনা হয়। উল্লেখযোগ্য পরিমাণ অস্ত্র উদ্ধার হয়েছে।

সভায় সারা দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে করণীয়; বিশ্ব ইজতেমা উপলক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষা, সার্বিক নিরাপত্তা ও অন্যান্য প্রাসঙ্গিক বিষয়; সন্ত্রাসী কার্যক্রম ও জঙ্গি প্রতিরোধ, নির্মূল ও নিয়ন্ত্রণে উদ্যোগ; অস্ত্র জমা ও অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান পরিচালনাসহ এ সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

এছাড়াও সভায় আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আরও সচেষ্ট হতে নির্দেশ দেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা ভঙ্গকারী ও অপরাধীদের গ্রেফতার কার্যক্রম জোরদার করতে বলা হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.