The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪

দেশে অনেকে ট্রল হতে হতে তারকা হয়ে গেছে : তাইজুল

স্পোর্টস ডেস্ক: লাল বলে দেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক তাইজুল ইসলাম। এই সংস্করণে আজ স্পর্শ করেছেন দুইশ উইকেটের মাইলফলক। তবে বাকি দুই সংস্করণে দলে নিয়মিত এই বাঁহাতি স্পিনার। যে কারণে ক্যারিয়ারে কখনোই খুব বেশি লাইম লাইট পাননি তিনি। যা নিয়ে খানিকটা আফসোস আছে তার।

মিরপুর টেস্টের প্রথম দিন শেষে তাইজুল বলেন, ‘আসলে আমাদের দেশে সত্যি কথা বলতে কী, অনেক সময় দেখবেন যে অনেক কিছুই মুখে মুখে হয় আর কী। মুখে মুখে বিষয়টা হলো, অনেকে আছে খারাপ করেও অনেক সময় ট্রল হতে হতে তারকা হয়ে গেছে। আবার অনেক ভালো করে তারকা হতে পারেনি। এরকম অনেক হয়েছে। আমি এটা মেনে নিয়েছি। মেনে নেওয়া ছাড়া কোনো (উপায়) নাই।’

‘ক্যারিয়ার যে খুব খারাপ অবস্থায়, তা আমি বলব না। আলহামদুল্লিলাহ, ভালো আছি। আসলে সব কন্ডিশনে সব সময় তিনটা স্পিনার খেলাতে পারবেন না দল। বা দেখা যাচ্ছে অনেক সময় একটা স্পিনারই খেলাতে হবে। তো আমার কাছে মনে হয় যে এই রকম হয়নি যে যেখানে তিনটা স্পিনার খেলানো দরকার সেখানে এক বা দুইটা স্পিনার খেলানো হইছে। তো এই রকম কখনও হয়নি। কিন্তু কখনও দলে আসা, কখনও বাইরে যাওয়া সবমিলিয়ে আলহামদুল্লিলাহ। এতে হয়তো বা বেশি ম্যাচ হওয়াটা উচিত ছিল। সে জায়গা থেকে হয়নি।’-যোগ করেন তিনি।

দেশের হয়ে সবার আগে টেস্ট ক্রিকেটে দুইশ উইকেটের মাইলফলক স্পর্শ করেছিলেন সাকিব আল হাসান। এবার সেই ক্লাবে যোগদান করলেন তাইজুল ইসলাম। আজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে নিয়েছেন পাঁচ উইকেট।

দিন শেষে সংবাদ সম্মেলনে এ বিষয়ে জানতে চাইলে তাইজুল বলেন, ‘এটা অবশ্যই ভালো লাগার বিষয়। বিশ্বে হয়তো অনেক বোলারই আছে, যাদের ২০০ উইকেট আছে বা ৩০০-৪০০ আছে। আমরা অনেকদিন ধরে টেস্ট খেলি না যে অনেক জনের হবে। তারপরেও যে ২-১ জন আছি, তার মধ্যে আমি একজন। এটা আসলে গর্বের কোনো বিষয় না।’

You might also like
Leave A Reply

Your email address will not be published.