The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪

ভারতে পাচারকালে ৪২ হাজার কেজি রসুন জব্দ

ডেস্ক রিপোর্ট: সুনামগঞ্জের দোয়ারাবাজারে ভারতে পাচারকালে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ৪১ হাজার ৮৭৭ কেজি বাংলাদেশি রসুন জব্দ করা হয়েছে। রবিবার (২০ অক্টোবর) ৪৮ বিজিবি অধীন দোয়ারাবাজার সীমান্তের উত্তর-কলাউড়া নামক স্থানে বিজিবি ও পুলিশের সমন্বয়ে টাস্কফোর্সের অভিযানে এসব পণ্য জব্দ করা হয়। এ সময় একজন চোরাকারবারিকে আটক করা হয়।

বিজিবি সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে দোয়ারাবাজার উপজেলার সীমান্তবর্তী উত্তর কলাউড়া নামক স্থানে অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্ব দেন দোয়ারাবাজার উপজেলা সহকারী কমিশনার (ভূমি অধিগ্রহণ শাখা) মো. রৌশন আহমেদ। অভিযানে ৪১ হাজার ৮৭৭ কেজি বাংলাদেশি রসুন ও ১০০ কেজি সুপারি জব্দ করা হয়। সেই সঙ্গে সিলেট জেলার সীমান্তবর্তী এলাকায় অভিযান চালিয়ে ৫৪ পিস ভারতীয় শাড়ি, ৩২১ বোতল মদ, দুটি মোটরসাইকেল ও অবৈধভাবে পাথর উত্তোলনে ব্যবহৃত ৮টি নৌকা জব্দ করা হয়। এসব পণ্যের আনুমানিক বাজার মূল্য ২ কোটি ১৩ লাখ সাড়ে ২৮ হাজার টাকা।

সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. হাফিজুর রহমান, পিএসসি এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঊর্ধ্বতন সদরের নির্দেশনা অনুযায়ী সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধে বিজিবির অভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা সর্বতোভাবে অব্যাহত রয়েছে। এর ধারাবাহিকতায় সীমান্তবর্তী এলাকার অভিযান পরিচালনা করে চোরাচালানি মালামাল জব্দ করা হয়েছে। আটক চোরাচালানি মালামাল সমূহের বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে গত ১৩ অক্টোবর সিলেট ও সুনামগঞ্জ জেলার সীমান্তবর্তী এলাকায় অভিযান চালিয়ে বাংলাদেশি ১ হাজার ৭০০ কেজি রসুন ও ১০০ কেজি সুপারি জব্দ করে ৪৮ বিজিবির টহল দল। পাশাপাশি ভারত থেকে অবৈধপথে আনা ৫ হাজার ৬০০ কেজি আপেল, ১ হাজার ৭৫০ কেজি চিনি, ২৩ বোতল মদ এবং এসব বহনে ব্যবহৃত একটি টাটা ট্রাক ও একটি সিএনজিচালিত অটোরিকশা জব্দ করা হয়। এসবের বাজারমূল্য আনুমানিক ৭৮ লাখ ৫৭ হাজার টাকা। পরে জব্দকৃত মালামাল স্থানীয় কাস্টমসে জমা দেওয়া হয় বলে জানান ৪৮ বিজিবি অধিনায়ক।

You might also like
Leave A Reply

Your email address will not be published.