The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪

তিন মাস পর আন্দোলনে নিহত হৃদয়ের লাশ উত্তোলন

ডেস্ক রিপোর্ট: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আঁটির ভূমিপল্লী এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের সময় গুলিতে নিহত মো. হৃদয়ের (২৭) লাশ কবর থেকে তোলা হয়েছে। রবিবার (২০ অক্টোবর) ময়নাতদন্তের জন্য তিন মাস পর মিজমিজি পাইনাদী করবস্থান থেকে তার লাশ উত্তোলন করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় কাজ শেষে বাসায় ফেরার পথে সিদ্ধিরগঞ্জ থানাধীন আঁটির ভূমিপল্লীর সামনে পৌঁছলে দুর্বৃত্তদের গুলিতে হৃদয় মারা যান। পরে তার লাশ ময়নাতদন্ত ছাড়াই দাফন করা হয়।

এ ঘটনায় নিহত হৃদয়ের মা মোসা. রিতা বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় ২১ আগস্ট থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৪ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর নুর উদ্দিন ও ৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর শাহ জালাল বাদলসহ ১০ জনের নামে হত্যা মামলা করেন। এ মামলায় আরো অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোনাববর হোসেন বলেন, আদালতের নির্দেশ অনুযায়ী রবিবার দুপুরে মিজমিজি পাইনাদী কবরস্থান থেকে হৃদয়ের লাশ উত্তোলন করে সুরতহাল তৈরি করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর হৃদয়ের মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.