The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪

মিরপুরে সাকিব ভক্তদের ওপর অতর্কিত হামলা

ডেস্ক রিপোর্ট: পূর্ব ঘোষণা অনুযায়ীই দুপুরের পর মিরপুর অভিমুখে রওনা দিয়েছিলেন সাকিব আল হাসানের ভক্তরা। তবে তাঁদের শের-ই বাংলা স্টেডিয়ামের মূল ফটকে যাওয়ার পথে বাধা হয়ে দাঁড়ান পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা।

উপায় না পেয়ে এক নম্বর গেইটের দিকে আন্দোলন অব্যাহত রাখেন সাকিবের ভক্তরা অর্থাৎ ‘সাকিবিয়ানরা’।তাঁদের আন্দোলনের বিষয়বস্তু ছিল, সাকিবকে দেশে বিদায়ী টেস্ট খেলার সুযোগ করে দেওয়া।

তাঁরা স্লোগান দিতে থাকেন, ‘তুমি কে, আমি কে, সাকিবিয়ান, সাকিবিয়ান।’ ‘কানপুর না মিরপুর, মিরপুর, মিরপুর।’ তাঁদের দাবি, সাকিব দেশের হয়ে অনেক সম্মান বয়ে এনেছেন। তাঁকে তাই দেশের মাঠ থেকে বিদায় নেওয়ার সুযোগ দেওয়া হোক।

এর আগে বিসিবি বরাবর চার দফা দাবি দিয়েছিলেন তাঁরা। দাবি মেনে নেওয়ার সময় ছিল আজ বেলা ৩টা পর্যন্ত। সেটি পূরণ না হওয়ার কারণেই মূলত মিরপুরে অভিমুখে লং মার্চ নিয়ে হাজির হন তাঁরা। কিছু সময় আন্দোলনের পর হঠাৎ করেই একদল অতর্কিত হামলা করে সাকিবিয়ানদের ওপর।

বাঁশ ও লাঠি নিয়ে কয়েকজন লোক এসে তাঁদের উপর হামলা চালায়। হামলার পর সাকিব ভক্তরা স্টেডিয়ামের দুই নম্বর মোড়ের দিকে যেতে চাইলে আইনশৃঙ্খলা বাহিনী তাঁদের প্রতিহত করে বিপরীত দিক দিয়ে ধাওয়া দেন। তাঁরা সাকিব ভক্তদের লাঠিপেটাও করেন। এতে করে বিভিন্ন দিকে ছড়িয়ে পড়তে দেখা যায় তাঁদের।
সাকিবের নারী ভক্ত মাহফুজা গণমাধ্যমকে বলেন, ‘আমরা শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করছিলাম।

আমাদের দাবি জানাচ্ছিলাম। অথচ আইনশৃঙ্খলাবাহিনীর উপস্থিতিতে হুট করে কয়েকজন এসে আমাদের উপর হামলা চালায়। তারা হামলাকারীদের প্রতিহত না করে উল্টো আমাদেরকেও ধাওয়া দিয়েছেন।’ এই ব্যাপারে জানতে চাইলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কেউ বক্তব্য দিতে রাজী হননি। পুরো ঘটনার সময় দক্ষিণ আফ্রিকা দল মাঠের ভেতরে অনুশীলন করছিল।

You might also like
Leave A Reply

Your email address will not be published.