The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪

সাকিবকে নিয়ে আন্দোলনে মিরপুরে ধাওয়া-পাল্টা ধাওয়া

স্পোর্টস ডেস্ক: সাকিব আল হাসানকে দেশে ফিরিয়ে এনে সম্মানের সাথে অবসর গ্রহণের দাবি নিয়ে আবারো আন্দোলনে তার ভক্তরা। আজ রোববার দুপুর দুটো নাগাদ মিরপুরে স্টেডিয়ামের সামনে লং মার্চ নিয়ে আসেন ভক্তরা। সেখানে সাকিবকে দেশের মাটিতে অবসরের সুযোগ করে দিতে এক দফা দাবি জানান ভক্তরা।

না মানলে বিসিবি সভাপতি ফারুক আহমেদের পদত্যাগ দাবি করেন তারা। তবে তাদের এই লংমার্চ বাধা পায় আগে থেকেই অবস্থান নেয়া সেনাবাহিনীর সামনে। এরপরেই সেখানে সাকিব ভক্তদের সঙ্গে এর বিরোধীপক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

আন্দোলনকারীরের সঙ্গে বিগত আওয়ামী লীগ সরকারের কোনো সম্পৃক্ততা নেই বলে জানান তারা। খেলা সংক্রান্ত এই দাবির সঙ্গে রাজনীতি যুক্ত না করার আহ্বানও জানান সাকিব ভক্তরা। এসময় বোর্ড সভাপতি ফারুক আহমেদকে ব্যর্থ বলেও উল্লেখ করেছেন আন্দোলনকারীদের মুখপাত্র।

তিনি বলেন, যেহেতু তারা বাংলাদেশের সর্বশ্রেষ্ঠ ক্রীড়াবিদকে যথেষ্ট সম্মান জানাতে ব্যর্থ হয়েছেন এবং সে যখন অনুতপ্ত হয়ে নিজের অবস্থান ব্যাখ্যা করেছেন, তারপরেও যখন তাকে নিরাপত্তা (নিশ্চয়তা) দিতে পারেনি, তখন ব্যর্থতার ঢেঁকুর তুলেছে। আমরা কোনো ব্যর্থ বোর্ড সভাপতি চাই না।

উল্লেখ্য, দিনদুয়েক আগেই নিজের শেষ টেস্ট খেলতে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশের বিমান ধরেন সাকিব আল হাসান। শর্ত ছিল, পর্যাপ্ত নিরাপত্তা পেলে দেশের মাটিতে নিজের শেষ টেস্ট খেলবেন তিনি। এখান থেকেই যাবেন অবসরে। তবে দুবাই পর্যন্ত আসার পরেই ফিরিয়ে দেওয়া হয় সাকিবকে। বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদের সরাসরি পরামর্শেই ফিরে যান সাকিব আল হাসান।

You might also like
Leave A Reply

Your email address will not be published.