The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪

তরুণদের হাতে পরিচ্ছন্ন আক্কেলপুর

নাইমুর রহমান: বিডি ক্লিন আক্কেলপুর শাখার উদ্যোগে প্রায় অর্ধশতাধিক সদস্যদের সম্মিলিত প্রয়াসে পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়।

আজ বুধবার, ১৬ অক্টোবর, তরুণ সেচ্ছাসেবী দল আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ আরও কয়েকটি স্থানে পরিচ্ছন্নতা কার্য়ক্রম চালান।

চিকিৎসা ক্ষেত্রে আক্কেলপুরের সাধারণ মানুষের একমাত্র ভরসার জায়গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বা হাসপাতাল। কিন্তু বর্তমানে অসচেতনতার ফলে এই স্থানে যত্রতত্র ময়লা আবর্জনা ফেলার মাধ্যমে এ স্থানকে অপরিষ্কার ও অস্বাস্থ্যকর অবস্থা করে ফেলছেন অনেকে ।৫০ শয্যা বিশিষ্ট্য এই স্বাস্থ্য কমপ্লেক্সটিতে পর্যাপ্ত সরঞ্জাম নেই শহরের মাঝে হওয়ায় নিয়মিত অপরিষ্কার – অপরিচ্ছন্ন দেখা যায়। তাই আক্কেলপুর হাসপাতালের পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করছেন আক্কেলপুর এর কিছু তরুন সেচ্ছাসেবক।

এর আগে, বিডি ক্লিন জয়পুরহাট জেলার উদ্যোগে গত ৫ অক্টোবর শনিবার অর্ধশতাধিক বিডি ক্লিন তারন্যের অংশগ্রহণে দিনব্যাপী পরিচ্ছন্নতা অভিযানের মাধ্যমে পরিচ্ছন্ন ঘোষণা করা হয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পাঁচবিবিকে

তারই ধারাবাহিকতায় আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কে পরিচ্ছন্ন ও স্বাস্থ্যকর করতে #বিডি_ক্লিন_আক্কেলপুর টিমের উদ্যোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, আক্কেলপুরকে দিনব্যাপী পরিচ্ছন্নতা কর্মসূচির মাধ্যমে এই স্থানকে পরিচ্ছন্ন ঘোষণা করেছে এবং সকলকে সচেতন করছেন যেনো তারা স্বাস্থ্যকর পরিবেশে চিকিৎসা সেবা গ্রহণ করতে পারে।

এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলে জানান, প্রশংসনীয় এমন উদ্যোগকে স্বাগত জানাই এবং আমরাও চেষ্টা করছি রোগীদের পর্যাপ্ত সেবা দেওয়ার। আমরা বিশ্বাস করি আমরা সকলে মিলে কাজ করলে সকল সমস্যা সমাধান করা সম্ভব । দায়িত্বরত ডাক্তাররা বলেন, আসুন স্বাস্থ্য কমপ্লেক্স পরিচ্ছন্ন রাখি,স্বাস্থ্যকর পরিবেশে সেবা গ্রহণ করি।সুস্থ্য থাকুক সকলের জীবন,স্বাস্থ্য সুরক্ষায় আমরা সদা সচেতন।

সেচ্ছাসেবক দলের একজন মৌমিতা বলেন , আমাদের অসচেতনতার ফলে আমরা আমাদের চিকিৎসা ক্ষেত্রে ভরসার জায়গা স্বাস্থ্য কমপ্লেক্স/হাসপাতালে আমাদের যত্রতত্র ময়লা আবর্জনা ফেলার মাধ্যমে অপরিচ্ছন্ন করে ফেলি যেটি আমাদের চিকিৎসার ক্ষেত্রে ব্যাপক প্রভাব ফেলে যা আমাদের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর।

উক্ত কার্যক্রমে তারুন্যকে অনুপ্রেরণা দেবার জন্য উপস্থিত ছিলেন – জনাব মনজুরুল আলম উপজেলা নির্বাহী অফিসার আক্কেলপুর, জয়পুরহাট। ডা. মোঃ আবু শাফি মাহমুদ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, আক্কেলপুর, জয়পুরহাট, জয়পুরহাট জেলা ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক জনাব আরমান হোসেন কানন প্রমুখ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.