The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪

সাকিবকে নিয়ে প্রথম টেস্টের দল ঘোষণা বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক:দক্ষিণ আফ্রিকা সিরিজ দিয়ে সাদা পোশাকে নিজের ক্যারিয়ারের ইতি টানতে চেয়েছিলেন সাকিব আল হাসান। তবে এই সিরিজের জন্য তার দেশে আসা নিয়ে শঙ্কা ছিল। সে শঙ্কা আপাতত কেটে গেছে। তাই তাকে নিয়েই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

১৬ সদস্যের স্কোয়াডে জায়গা হয়নি পেসার খালেদ আহমেদের। এছাড়া টেস্ট দলের নিয়মিত মুখদের প্রায় সবাই প্রোটিয়াদের বিপক্ষে প্রথম টেস্টের দলে রয়েছেন।

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে নীরব ভূমিকার কারণে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য সাকিব। এর মধ্যে রাজধানীর আদাবর থানায় তার বিরুদ্ধে একটি হত্যা মামলাও দায়ের করা হয়। সবমিলিয়ে তার দেশে ফেরা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল।

তবে সম্প্রতি সরকারের পক্ষ সাকিবের দেশে এসে খেলতে কোনো আইনি বাধা নেই বলে জানানো হয়েছে। এরপরই সাকিবের দক্ষিণ আফ্রিকা সিরিজে অংশগ্রহণ একপ্রকার নিশ্চিত হয়ে যায়।

বিভিন্ন সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে বা শুক্রবার (১৮ অক্টোবর) সকালে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরবেন সাকিব। ঢাকায় নেমেই দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

প্রসঙ্গত, আগামী ২১ অক্টোবর সিরিজের প্রথম টেস্ট মাঠে গড়াবে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে। আর সিরিজের শেষ টেস্ট শুরু হবে ২৯ অক্টোবর, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। এই সিরিজের দুটি টেস্ট-ই আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

প্রথম টেস্টে বাংলাদেশের স্কোয়াড

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, নাহিদ রানা, জাকের আলি অনিক, হাসান মাহমুদ ও তাসকিন আহমেদ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.