The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪

বরখাস্ত হলেন হাথুরুসিংহে, নতুন কোচ ফিল সিমন্স

স্পোর্টস ডেস্ক: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের আগেই হাথুরুসিংহেকে বিদায় করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ আনুষ্ঠানিক এক সংবাদ সম্মেলনে হাথুরুসিংহেকে শোকজ এবং সাসপেন্ড করার ঘোষণা দেন বিসিবির সভাপতি ফারুক আহমেদ।

হাথুরুসিংহের বদলে জাতীয় দলের নতুন কোচ ক্যারিবিয়ান ফিল সিমন্স। আগামী বছরের চ্যাম্পিয়নস ট্রফি পর্যন্ত অন্তর্বর্তীকালীর কোচ হিসেবে বাংলাদেশ দলের দায়িত্বে থাকবেন তিনি।

ফিল সিমন্স এখন পর্যন্ত আফগানিস্তান ক্রিকেট দল, ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের সঙ্গে প্রধান কোচ হিসেবে কাজ করেছেন। ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতিয়েছেন তিনি।

মিরপুরে আজ সংবাদ সম্মেলনে ফারুক বলেছেন, ‘বরখাস্ত করার আগে আমরা তাকে নিয়ম মেনে শোকজ নোটিশ করেছি। ৪৮ ঘণ্টার জন্য সাসপেন্ড করা হয়েছে তাঁকে। এরপর আমরা বরখাস্ত করব। চ্যাম্পিয়নস ট্রফি পর্যন্ত কোচ ফিল সিমন্স।’

কোচ হিসেবে হাথুরুসিংহের মেয়াদ ছিল আগামী ফেব্রুয়ারিতে অনুষ্ঠেয় চ্যাম্পিয়নস ট্রফি পর্যন্ত। কিন্তু তিনি মেয়াদ শেষ করতে পারলেন না।

তার আগেই বরখাস্ত করল বিসিবি। জাতীয় দলের ক্রিকেটারের সঙ্গে অসদাচরণ ও আচরণবিধি ভাঙার দায়েই মূলত তাকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি।
সেই সঙ্গে জাতীয় দলের স্পিনার নাসুম আহমেদকে গত ওয়ানডে বিশ্বকাপে নাজেহাল করাসহ একাধিক ঘটনায় তার বিরুদ্ধে এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তাকে শোকজ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ৪৮ ঘণ্টার মাঝে তাকে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

তার জবাবের ওপর নির্ভর করে পরবর্তী সিদ্ধান্ত নেবে বোর্ড। বাংলাদেশ ক্রিকেট দলের কোচ হিসেবে ২০১৪ সালের মে থেকে ২০১৭ সালের অক্টোবর পর্যন্ত প্রথম মেয়াদে দায়িত্বে ছিলেন। সেবার তার সঙ্গে চুক্তি ছিল ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত। কিন্তু মাঝপথে তিনি দায়িত্ব ছেড়েছিলেন। এবার হলেন বরখাস্ত।

You might also like
Leave A Reply

Your email address will not be published.