The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪

শৃঙ্খলা ভঙ্গের দায়ে ববি ছাত্রদল সদস্য মিনহাজুলকে বহিষ্কার

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) ছাত্রদলের সাবেক কার্যনির্বাহী সদস্য মিনহাজুল ইসলামকে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের দায়ে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রদল।

শনিবার (১২ অক্টোবর) কেন্দ্রীয় ছাত্রদলের বার্তা সম্পাদক মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বহিষ্কারের বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক, সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সদস্য মিনহাজুল ইসলামকে প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হলো। ছাত্রদল সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির এই সিদ্ধান্ত অনুমোদন করেন এবং
জাতীয়তাবাদী ছাত্রদলের সকল পর্যায়ের নেতাকর্মীদের মিনহাজুলের সাথে কোনরূপ সাংগঠনিক সম্পর্ক না রাখার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

মিনহাজুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বর্তমানে তিনি মাস্টার্সে অধ্যয়নর।
তিনি বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সদ্য বিলুপ্ত কমিটির কার্যনির্বাহী সদস্য ছিলেন। মিনহাজুলের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ে হল কক্ষ দখল ও ছাত্রলীগ কর্মীদেরকে থেকে চাঁদা দাবির অভিযোগ উঠে। এসকল অভিযোগের ভিত্তিতে মিনহাজুলকে বহিষ্কার করা হয়েছে বলে জানা গেছে।

মিনহাজুল ইসলাম ববি ছাত্রদলের সাবেক ছাত্রী বিষয়ক সম্পাদক জান্নাতুল নওরিনের অনুসারী ছিলেন কিন্তু বিগত প্রায় দুইবছর যাবৎ মিনহাজুল নওরিনের অনুসারি থেকে সরে আসে। এ বিষয়ে জান্নাতুল নওরিনের কাছে জানতে চাইলে বলেন, মিনহাজুল এক সময়ে আমার কাছে আসত পরবর্তীতে মিনহাজ আমার নাম ভাঙিয়ে বিভিন্ন জায়গায় সুবিধা নেওয়ার চেষ্টা করে। এগুলো নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করি এবং কড়াভাবে নিষেধ করি এগুলো না করতে৷ এরপর থেকে আমার সাথে সে আর কোন যোগাযোগ রাখেনা বিগত প্রায় দুই বছর যাবৎ৷ নওরিন আরও বলেন, মিনহাজ পরবর্তীতে কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতির অনুসারি বলে পরিচয় দিতেন।

বহিষ্কারের কারণ জানতে চাইলে মিনহাজুল ইসলাম বলেন, কেন্দ্র থেকে আমাকে এবিষয়ে অভিহিত করেনি। আর আমার বিরুদ্ধে চাঁদাবাজিসহ যে সকল অভিযোগ আনা হয়েছে সেগুলো সব উদ্দেশ্যে প্রনোদিত ও ভিত্তিহীন।

ববি ছাত্রদলের সাবেক সভাপতি রেজা শরিফ জানায়, চাঁদাবাজ, অবৈধ হল দখলসহ একাধিক অভিযোগের ভিত্তিতে তাকে বিহস্কার করেছে কেন্দ্রীয় ছাত্রদল। ভবিষ্যতে যারা দলের নাম ভাঙিয়ে যেকোন রকম অপকর্ম করতে যাবে ছাত্রদলে ঠাঁই হবে না বলে জানান।

You might also like
Leave A Reply

Your email address will not be published.