The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪

বিপিএল প্লেয়ার্স ড্রাফট, ক্রিকেটারদের নতুন ক্যাটাগরি ঘোষণা

 

বিপিএলের ১১তম আসর দ্রুত এগিয়ে আসছে। সবকিছু ঠিক থাকলে, আগামী ২৭ ডিসেম্বর পর্দা উঠবে এবারের আসরের। এর আগে ১৪ অক্টোবর রাজধানীর একটি হোটেলে হবে প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠান। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ইতোমধ্যে স্থানীয় ক্রিকেটারদের ক্যাটাগরি নির্ধারণ করেছে, যেখানে ১৮৮ জন ক্রিকেটারকে ৬টি শ্রেণিতে ভাগ করা হয়েছে।

এই ড্রাফটে ‘এ’, ‘বি’, এবং ‘সি’ ক্যাটাগরির ক্রিকেটারদের পারিশ্রমিক কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ‘এ’ ক্যাটাগরির পারিশ্রমিক ২০ লাখ টাকা কমিয়ে ৬০ লাখ করা হয়েছে, ‘বি’ ক্যাটাগরির পারিশ্রমিক ১০ লাখ কমিয়ে ৪০ লাখ, এবং ‘সি’ ক্যাটাগরির পারিশ্রমিক ৫ লাখ কমিয়ে ২৫ লাখ করা হয়েছে। তবে ‘ডি’, ‘ই’ এবং ‘এফ’ ক্যাটাগরির পারিশ্রমিক অপরিবর্তিত আছে, যথাক্রমে ২০, ১৫, এবং ১০ লাখ টাকা।

‘এ’ ক্যাটাগরিতে আছেন লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, শরিফুল ইসলাম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, নাজমুল হোসেন শান্ত, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, তাওহীদ হৃদয় এবং তামিম ইকবাল। গত আসরে ‘ই’ ক্যাটাগরিতে থাকা রিশাদ হোসেন এবার উন্নীত হয়ে ‘এ’ ক্যাটাগরিতে জায়গা পেয়েছেন।

‘বি’ ক্যাটাগরিতে আছেন ১২ জন ক্রিকেটার, যার মধ্যে উল্লেখযোগ্য হলেন- আফিফ হোসেন ধ্রুব, এনামুল হক বিজয়, হাসান মাহমুদ, জাকের আলী, মাশরাফী বিন মোর্ত্তজা, তানজিম সাকিব, তানজিদ তামিম, তানভীর ইসলাম, শামীম পাটোয়ারি, এবং শেখ মাহেদী।

‘সি’ ক্যাটাগরিতে আছেন ২২ জন ক্রিকেটার, যার মধ্যে রয়েছেন এবাদত হোসেন, ইমরুল কায়েস, জাকির হাসান, মুমিনুল হক, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, ইয়াসির আলী এবং মোহাম্মদ সাইফউদ্দিন। অন্যদিকে, ‘ডি’ ক্যাটাগরিতে ২৮ জন, ‘ই’ ক্যাটাগরিতে ৫১ জন, এবং ‘এফ’ ক্যাটাগরিতে রয়েছেন ৬৩ জন ক্রিকেটার।

এবারের বিপিএলে ফ্র্যাঞ্চাইজির নামেও কিছু পরিবর্তন এসেছে। রাজনৈতিক পরিবর্তনের কারণে কুমিল্লা ভিক্টোরিয়ান্স থাকছে না। তাদের জায়গায় নতুন দল হিসেবে আসছে দুর্বার রাজশাহী। এছাড়া, ঢাকার নতুন ফ্র্যাঞ্চাইজির নাম হয়েছে ঢাকা ক্যাপিটালস, যা পরিচালনা করছেন ঢাকাই সিনেমার নায়ক শাকিব খানের মালিকানাধীন রিমার্ক হারল্যান। অন্যদিকে, চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের নাম পরিবর্তিত হয়ে হয়েছে চিটাগং কিংস।

এবারের আসর নিয়ে বেশ উত্তেজনা বিরাজ করছে, কারণ প্লেয়ার্স ড্রাফট থেকে শুরু করে নতুন ফ্র্যাঞ্চাইজি, সবকিছুতেই ভক্তদের মধ্যে বাড়তি আকর্ষণ তৈরি হয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.