The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪

২০ কোটি টাকার দুষ্প্রাপ্য তিমির বমিসহ আটক ১

ডেস্ক রিপোর্ট: কক্সবাজারের টেকনাফে ৮ কেজি ৩৯৮ গ্রাম অ্যাম্বারগ্রিস (তিমির মাছের বমি) শামসুল আলম (৩৫) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। যার বাজার মূল ২০ কোটি ৯৯ লাখ ৫০ হাজার টাকা বলে জানিয়েছে বিজিবি।

রোববার (৬ অক্টোবর) দিবাগত রাতে টেকনাফ শাহপরীরদ্বীপ বাজারপাড়া এলাকায় অভিযান চালিয়ে বমিসহ তাকে আটক করা হয়। আটক যুবক সেন্টমার্টিনের নুর আহমদের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ।

তিনি বলেন, রোববার রাতে শাহপরীরদ্বীপ বাজারপাড়া এলাকা দিয়ে চোরাচালানি মালামাল পাচার হতে পারে এমন সংবাদে বিজিবির একটি দল সেখানে অবস্থান নেয়। পরে একজন সন্দেহভাজন ব্যক্তিকে একটি বস্তা নিয়ে শাহপরীরদ্বীপ বাজার অতিক্রম করতে দেখা গেলে তাকে থামানো হয়। পরে তার কাছে থাকা একটি বস্তা থেকে ৮ কেজি ৩৯৮ গ্রাম তিমির বমিসহ উদ্ধার করা হয়।

তিনি বলেন, জব্দ করা অ্যাম্বারগ্রিস (তিমি মাছের বমি) বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউটে পরীক্ষা করা হয়। সেখানে অ্যাম্বারগ্রিসের বৈশিষ্ট্য শনাক্ত হয়। জব্দ করা অ্যাম্বারগ্রিস বাজার মূল ২০ কোটি ৯৯ লাখ ৫০ হাজার টাকা। মূলত অ্যাম্বারগ্রিস হতে বিভিন্ন মূল্যবান পারফিউম ও ঔষধ তৈরি করা হয়। বাংলাদেশে এ ধরনের মূল্যবান ও দুষ্প্রাপ্য জিনিসের চোরাচালান অত্যন্ত বিরল ঘটনা। আটক আসামিকে আরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.