The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪

রাবি হবে মুক্তবুদ্ধি চর্চার গণতান্ত্রিক ক্যাম্পাসের প্রাণকেন্দ্র: রাবি ছাত্রদল আহ্বায়ক

রাবি প্রতিনিধি: বুয়েটের মেধাবী শিক্ষার্থী আমার ভাই আবরার ফাহাদ নিজ দেশের পক্ষে কথা বলার জন্য ছাত্রলীগ নামক সন্ত্রাসীরা তাকে পিটিয়ে পিটিয়ে নির্মমভাবে হত্যা করেছে৷ আমরা তাকে গভীরভাবে শ্রদ্ধার সাথে স্মরণ করছি। দেশের জন্য শুধু আবরার কেন আমরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হাজার হাজার শিক্ষার্থী এদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার জন্য জীবন দিতে প্রস্তুত রয়েছি৷ আগামীর ক্যাম্পাস হবে সাধারণ শিক্ষার্থীদের।

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের ৫ম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত স্মরণসভায় এসব কথা বলেন রাবি শাখা ছাত্রদলের আহ্বায়ক সুলতান আহমেদ রাহী।

রাবি ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সর্দার রাশেদ আলীর সঞ্চালনায় তিনি আরো বলেন, শিক্ষার্থীরা ক্যাম্পাসে স্বাধীনভাবে চলবে, মুক্তভাবে কথা বলবে, আড্ডা দেবে এতে কেউ কোনো বাঁধার সৃষ্টি করতে পারবে না। নিরাপদ ও মুক্তবুদ্ধি চর্চার গণতান্ত্রিক ক্যাম্পাসের প্রাণকেন্দ্র হয়ে উঠবে রাজশাহী বিশ্ববিদ্যালয়। রাবি ছাত্রদল সাধারণ শিক্ষার্থীদের সকল যৌক্তিক অধিকার আদায়ে অগ্রণী ভূমিকা পালন করবে।

শাখা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক শফিকুল ইসলাম শফিক বলেন, আবরার ফাহাদের হত্যার দ্রুত বিচার কার্যকর করতে হবে। বন্ধু নামক শত্রু রাষ্ট্রের সাথে সকল প্রকার অসম চুক্তি বাতিল করা এখন ছাত্রসমাজ তথা বাংলাদেশের জনগণের দাবি। সেইসাথে আওয়ামী ফ্যাসিস্টের সকল দোষরকে প্রশাসনিক পদ থেকে অব্যাহতি দিতে হবে।

আরেক যুগ্ম আহ্বায়ক শাকিলুর রহমান সোহাগ বলেন, আবরার ফাহাদ হত্যার অভিযুক্ত আসামিদের রায় এখনো কার্যকর হয়নি। তা দ্রুত কার্যকর করতে হবে। শুধু আবরার ফাহাদ নয় বাংলাদেশে স্বৈরাচারী হাসিনার শাসনামলে আওয়ামী লীগ ও ছাত্রলীগ দ্বারা যত হত্যাকাণ্ড ও নির্যাতন হয়েছে তার দ্রুত বিচারের আওতায় আনতে হবে। সকল ক্যাম্পাসে এ ধরনের হত্যাকাণ্ড যেন না হয় তার জন্য ছাত্রদল বদ্ধপরিকর।

এসময় আরো উপস্থিত ছিলেন রাবি ছাত্রদলের যুগ্ম আহবায়ক সর্দার জহুরুল, মেহেদী হাসান, শাকিলুর রহমান সোহাগ, মাহমুদুল মিঠু, মারুফ হোসেন, এম এ তাহের এবং আহ্বায়ক সদস্য ফারুক হোসেন, আবির হাসান হিমেল, নাফিউল ইসলাম জীবন, শেখ নুর উদ্দীন আবির, তুষার শেখ, ইমরান হাসান রাকেশ, আবু সাইদ, শেখ তাকবীর আহমেদ ইমনসহ বিভিন্ন হল ও অনুষদের নেতৃবৃন্দ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.