The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪

ঢাবিতে আবরার ফাহাদ স্মরণে ছাত্রদলের মৌন মিছিল

ঢাবি প্রতিনিধি: ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে প্রাণ হারানো বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ স্মরণে মৌন মিছিল ও স্মরণ সভা কর্মসূচী পালন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল। ২০২২ সালের ( ২৪ মে) থেকে নির্বিঘ্নে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মসূচী পালন করছে ছাত্রদল। আবরার ফাহাদের ৫ম মৃত্যুবার্ষিকীতে নিরাপদ ও মুক্তবুদ্ধি চর্চার গণতান্ত্রিক ক্যাম্পাসের দাবিতে এ মৌন মিছিল করে সংগঠনটি।

সোমবার (৭ অক্টোবর) বেলা দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে এ সংগঠনটি মৌন মিছিল শুরু করে।

মিছিলটি শহীদ মিনার থেকে দোয়েল চত্বর, টিএসসির সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্য হয়ে সামাজিক বিজ্ঞান অনুষদ, কলাভবন ঘুরে পুনরায় রাজু ভাস্কর্যের পাদদেশে গিয়ে শেষ হয়। পরবর্তীতে রাজু ভাস্কর্যের পাদদেশে এক মিনিট নীরবতা পালন করে সংগঠনটির নেতাকর্মীরা।

কর্মসূচীতে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি গণেশ চন্দ্র রায় সাহস ও সাধারণ সম্পাদক নাহিদুজ্জামান শিপনসহ সংগঠনটির বিশ্ববিদ্যালয় ও হল পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে রোববার ছাত্রলীগের নির্মম নির্যাতনে নিহত বুয়েটের তড়িৎ প্রকৌশল বিভাগের আবরার ফাহাদ এর ৫ম মৃত্যুবার্ষিকীতে সারাদেশের বিশ্ববিদ্যালয় ও কলেজগুলোতে মৌন মিছিল ও স্মরণ সভা কর্মসূচি ঘোষণা করে জাতীয়তাবাদী ছাত্রদল।

২০১৯ সালের ৬ অক্টোবর দিবাগত রাতে বুয়েটের শেরেবাংলা হলে ছাত্রলীগের একদল নেতাকর্মীর নির্মম নির্যাতনে নিহত হন আবরার ফাহাদ। বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিকস প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন আবরার।

You might also like
Leave A Reply

Your email address will not be published.