The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪

রুয়েটে উপাচার্য নিয়োগের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) দ্রুত উপাচার্য নিয়োগের দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। আজ রোববার রুয়েটের প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়কে এই কর্মসূচি পালন করেন তাঁরা। মানববন্ধন থেকে অবিলম্বে রুয়েট থেকেই উপাচার্য নিয়োগের দাবি জানানো হয়।

শিক্ষার্থীরা জানান, ৩১ আগস্ট রুয়েটের উপাচার্য অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম পদত্যাগ করেন। এর পর থেকে নিয়মিত উপাচার্য ছাড়াই চলছে রুয়েটের কার্যক্রম। ডিনদের সর্বসম্মতিক্রমে পুরকৌশল বিভাগের অধ্যাপক তারিফ উদ্দিন আহমেদ উপাচার্যের দায়িত্ব পালন করছেন। তবে তিনি রুয়েটের সব কাজ করতে পারেন না।

তারা বলেন, বাংলাদেশের সব বড় প্রতিষ্ঠানে উপাচার্য নিয়োগ হয়ে গেছে। কিন্তু তাঁদের এখানে এখনো নিয়োগ দেওয়া হয়নি। এতে রুয়েটের একাডেমিক কার্যক্রম ঢিলেঢালাভাবে চললেও অনেক কার্যক্রমে স্থবিরতা দেখা দিয়েছে। একজন সৎ, যোগ্য ও ছাত্রবান্ধব শিক্ষককে দ্রুত উপাচার্য নিয়োগ দিতে হবে।

রুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী ইয়াসির আরাফাত বলেন, বিশ্ববিদ্যালয়ে উপাচার্য না থাকায় শিক্ষার্থীরা নানা সমস্যায় পড়ছেন। অনেক ধরনের অভ্যন্তরীণ বিশৃঙ্খলা দেখা যাচ্ছে। এ ধরনের জটিলতার পরিত্রাণ পাওয়া যাচ্ছে না। এই সমস্যার সমাধান উপাচার্যই করতে পারবেন। উপাচার্য নিয়োগ বাইরে থেকে দিলে চলবে না। কারণ, বাইরে থেকে উপাচার্য এলে অনেক ধরনের রাজনৈতিক পরিস্থিতি তৈরি হতে পারে। তাই বিশ্ববিদ্যালয়ের ভেতর থেকে একজন সৎ, ছাত্রবান্ধব উপাচার্য নিয়োগ দিতে হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.