The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪

আড়াই দিনেই লজ্জাজনক পরাজয় পেল বাংলাদেশ

গ্রিন পার্কে সব মিলে খেলা হয়নি আড়াই দিনও। তবু ভারত হেসেখেলে হারিয়ে দিয়েছে বাংলাদেশকে। দুই ম্যাচের টেস্ট সিরিজে ভারতীয়রা জিতেছে ২-০ ব্যবধানে।

কানপুরে গতকাল চতুর্থ দিনে রোহিত শর্মা, বিরাট কোহলি, যশস্বী জয়সওয়ালরা বেধড়ক পিটুনি দিয়েছিলেন বাংলাদেশের বোলারদের। ওভারপ্রতি ৮ এর বেশি রানরেটে ব্যাটিংয়ে টেস্ট ইতিহাসের অনেক রেকর্ড ওলটপালট করে দিয়েছিল ভারত। সেখানে আজ পঞ্চম দিনে তেমন আক্রমণাত্মক না হলেও স্বাগতিকেরা খেলেছে ওয়ানডে মেজাজে। ১৭.২ ওভারে ৩ উইকেটে করে ফেলে ৯৭ রান। ৭ উইকেটের এই জয়ে তুলির শেষ আচড় দিয়েছেন ঋষভ পন্ত।

৯৫ রানের লক্ষ্যে নেমে প্রথম ২ ওভারে ১৮ রান করে ফেলে ভারত। তৃতীয় ওভারের প্রথম বলে মেহেদী হাসান মিরাজকে স্লগ সুইপ করতে যান রোহিত শর্মা। ঠিকমতো টাইমিং না হওয়া বল লং লেগে সহজেই তালুবন্দী করেন হাসান মাহমুদ। ভারতীয় অধিনায়ক ৭ বলে করেছেন ৮ রান।

তিনে ব্যাটিংয়ে নামেন শুবমান গিল। তিনি অবশ্য চড়াও হওয়ার সুযোগ পাননি। পঞ্চম ওভারের পঞ্চম বলে গিলকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন মিরাজ। গিলও আউট হয়েছেন এক অঙ্কের ঘরে (৬ রান)।

রোহিত-গিলের বিদায়ে ভারতের স্কোর হয়ে যায় ৪.৫ ওভারে ২ উইকেটে ৩৪ রান। দ্রুত ২ উইকেট হারালেও বাংলাদেশের বোলারদের জেঁকে বসতে দেননি জয়সওয়াল। পাল্টা আক্রমণে দ্বিতীয় ইনিংসে ৪৩ বলে তুলে নিয়েছেন ফিফটি। ভারতীয় এই ব্যাটারের টেস্টে এটা সপ্তম ফিফটি।

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.