The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২৪

শেখ হাসিনার জন্মদিনে ঢাবিতে গণজুতা নিক্ষেপ কর্মসূচি

ঢাবি প্রতিনিধি: সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ঢাবিতে গণজুতা নিক্ষেপ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার বিকেল তিনটায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিসএসসি )তে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায় বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থী থেকে শুরু করে আপামর জনতা শেখ হাসিনার ছবি তে জুতা নিক্ষেপ করছে।

মিরপুর থেকে জুতা নিক্ষেপ করতে আসা শারমিন আক্তার বলেন খুনি হাসিনা আমাদের অনেক সন্তানকে গুলি করে হত্যা করেছে। অনেক মায়ের কোল খালি করেছে। আমাদের ছেলেদের ওপর গত জুলাই মাসে অত্যাচারের স্টিম রোলার চালিয়েছে।আমরা তার বিচার চাই।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী আব্দুল্লাহ নোমান বলেন খুনি হাসিনার জন্মদিন টাকে স্মরণীয় করে রাখতে আমরা জুতা নিক্ষেপ কর্মসূচি দিয়েছি। যাতে আগামী প্রজন্ম দেখতে পারে পাপ আর হত্যাকাণ্ডের পরিমান কতটা বেড়ে গেলে মানুষ জুতা নিক্ষেপ করে।

এসময় শিক্ষার্থীরা তিনটি দাবি ও তুলে ধরেন।
দাবি গুলো হলো:
১| শেখ হাসিনাকে দ্রুত দেশে ফিরিয়ে এনে অবিলম্বে হত্যাকাণ্ডের বিচার করতে হবে।
২|হাসিনার দোসররা যেন মুক্ত আকাশে বেড়াতে না পারে সেটি নিশ্চিত করতে হবে।
৩| আন্দোলনে যারা শহীদ হয়েছে তাদের পরিবারের দায়িত্ব ও যারা আহত হয়েছে তাদের চিকিৎসার সকল খরচ যেন বহন করা হয় সেটি নিশ্চিত করতে হবে।

প্রসঙ্গত, শেখ হাসিনা ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর পূর্ববঙ্গের টুঙ্গিপাড়ার (বর্তমানে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া) বাঙালি মুসলিম শেখ পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯৬, ২০০৮, ২০১৪, ২০১৮ ও ২০২৪ সালে প্রধানমন্ত্রী নির্বাচিত হন। টানা চার মেয়াদ ধরে ক্ষমতায় থাকাকালে তিনি ‘স্বৈরাচারী’ শাসকের খেতাব পান। গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে তিনি পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে যান।

You might also like
Leave A Reply

Your email address will not be published.