The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২৪

২০ অক্টোবর শুরু হচ্ছে গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ক্লাস

জিএসটি গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের চূড়ান্ত ভর্তি আগামী ৫ অক্টোবর ও  ক্লাস শুরু হবে ২০ অক্টোবর থেকে। গুচ্ছ ভর্তিবিষয়ক ওয়েবসাইটে বিজ্ঞপ্তিতে দিয়ে এ তথ্য জানানো হয়েছে। চতুর্থ ধাপের প্রাথমিক ভর্তি প্রক্রিয়া আজ শনিবার (২৮ সেপ্টেম্বর) শুরু হচ্ছে।

এতে বলা হয়েছে, চতুর্থ পর্যায়ের প্রাথমিক ভর্তি প্রক্রিয়া ২৮ সেপ্টেম্বর বেলা ১২টা হতে ২৯ সেপ্টেম্বর রাত ১১ টা ৫৯ মিনিটের মধ্যে জিএসটি ওয়েবসাইট (https://gstadmission.ac.bd/) ব্যবহার করে সম্পন্ন করতে হবে। অনলাইনে ৫ হাজার টাকা প্রাথমিক ভর্তি ফি দিতে হবে শিক্ষার্থীদের।

চূড়ান্ত ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৫ থেকে ২৭ অক্টোবরের মধ্যে বিশ্ববিদ্যালয়সমূহ বিভিন্ন কোটার ভর্তিসহ চূড়ান্ত ভর্তি সম্পন্ন করবে। স্ব-স্ব বিশ্ববিদ্যালয় বিভিন্ন কোটা ও চূড়ান্ত ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি নিজস্ব ওয়েবসাইটে প্রকাশ করবে। তৃতীয় ও চতুর্থ পর্যায়ে প্রাথমিক ভর্তিকৃত এবং বিভিন্ন কোটায় ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের মূল নম্বরপত্রসমূহ (এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান) চূড়ান্ত ভর্তির সময় জমা দিতে হবে। ২০ অক্টোবর থেকে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে। স্ব-স্ব বিশ্ববিদ্যালয় সুবিধা অনুযায়ী এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।

চূড়ান্ত ভর্তি ও কৃষি গুচ্ছের ভর্তি প্রক্রিয়ার পর আসন শূন্য থাকা বা হওয়া সাপেক্ষে জিএসটি গুচ্ছের সাবজেক্ট ও বিশ্ববিদ্যালয় মাইগ্রেশনের মাধ্যমে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম সমাপ্ত করা হবে।১ম ও ২য় পর্যায়ে প্রাথমিক ভর্তিকৃত শিক্ষার্থীর মূল নম্বরপত্র দুইটি (এসএসসি ও এইচএসসি) সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয় হতে চূড়ান্ত ভর্তিকৃত বিশ্ববিদ্যালয়ে জমা দেওয়ার তারিখ পরবর্তীতে জানানো হবে।

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.