The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪

ঘটনার ১৫ দিন পর ইবি শিক্ষক সমিতির নিন্দা

ইবি প্রতিনিধিঃ জুলাইয়ের গণহত্যা সমর্থনের অভিযোগে গত ১২ সেপ্টেম্বর কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৯ শিক্ষকের নাম, ছবি সহ ব্যানার বানিয়ে গত তাদের ক্যাম্পাসে অবাঞ্চিত ও ক্লাসে বয়কটের ঘোষণা দেওয়ার ঘটনায় অবশেষে নিন্দা ও উদ্বেগ জানিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

ঘটনার ১৫ দিন পর শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ইবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুনুর রহমানের স্বাক্ষরিত এক প্রতিবাদ লিপিতে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সম্প্রতি ইসলামী বিশ্ববিদ্যায়ের বিভিন্ন বিভাগের ৯ (নয়) জন সম্মানিত শিক্ষককে “অবাঞ্চিত ঘোষণা ও তাদেরকে ক্লাস থেকে বয়কট করা” সংক্রান্ত পোষ্টার টানানোর সংবাদটি সোস্যাল মিডিয়ার মাধ্যমে ই. বি. শিক্ষক সমিতির দৃষ্টিগোচর হয়েছে। সাধারণ শিক্ষার্থীদের নাম ব্যবহার করে যারা এই ন্যাক্কারজনক কাজ করেছেন তাদের প্রতি শিক্ষক সমিতি নিন্দা জ্ঞাপন করছে। শিক্ষক সমিতি মনে করে যে, এই ধরনের অনভিপ্রেত ঘটনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী সম্পর্ক নষ্ট করার অপচেষ্টা, যা বিশ্ববিদ্যালয়ের সুন্দর ও সুষ্ঠ পরিবেশের প্রতিবন্ধক।

বিবৃতিতে শিক্ষক নেতারা আরও বলেন, আমাদেরই সচেতন বৈষম্য বিরোধী শিক্ষার্থীরা টানানো ব্যানারগুলো খুলে পুড়িয়ে ফেলেছে যা প্রশংশার দাবী রাখে। ইবি শিক্ষক সমিতি তাদেরকে ধন্যবাদ জানাচ্ছে। ইবি শিক্ষক সমিতি আশা করে, দল-মত নির্বিশেষে ইসলামী বিশ্ববিদ্যালয় পরিবারে দীর্ঘদিন যাবৎ যে সৌহার্দ্যমূলক সম্পর্ক বজায় রয়েছে, সেই সর্ম্পক রক্ষা করার জন্য সবাই সচেতন থাকবেন।

প্রসঙ্গত, গত ১২ সেপ্টেম্বর রাতের আধারে বিভিন্ন বিভাগের মোট ৯ জন শিক্ষকের বিরুদ্ধে জুলাইয়ের গণহত্যার সমর্থনের অভিযোগ এনে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে পোস্টার টাঙানো হয় এবং তাদের অবাঞ্চিত ঘোষণা করা হয়। অবশ্য পরদিনই তা পুড়িয়ে ফেলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.