The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২৪

অনাবাসিক ও স্নাতকোত্তর সম্পন্ন শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

জাককানইবি প্রতিনিধি: ময়মনসিংহের ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল থেকে স্নাতকোত্তর চূড়ান্ত পরীক্ষা সম্পন্ন করা শিক্ষার্থীদের ও আবাসিক নয় এমন শিক্ষার্থীদেরকে হল ত্যাগের নির্দেশ দিয়েছে হল প্রশাসন।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) প্রকাশিত এক বিজ্ঞপ্তি থেকে জানা যায়, স্নাতকোত্তর চূড়ান্ত পরীক্ষা শেষ করা শিক্ষার্থীদের এবং যে সকল বিভাগে স্নাতকোত্তর প্রোগ্রাম চালু নেই, সেই সকল বিভাগের স্নাতক (সম্মান) চূড়ান্ত পরীক্ষা সম্পন্ন করেছে এমন শিক্ষার্থীদের আগামী ৩০ অক্টোবরের মধ্যে তাদের হলে থাকার পাওনাদি পরিশোধ করে আসন বাতিল করতে হবে। এছাড়া, যারা আবাসিক শিক্ষার্থী নয় কিন্তু হলে অবস্থান করছেন, তাদেরও একই সময়ের মধ্যে হল ত্যাগ করার নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে, ২০২২-২৩ সেশনের শিক্ষার্থীদের ব্যতীত অন্যান্য সেশনের শিক্ষার্থীদের জন্য সিট বরাদ্দের উদ্দেশ্যে আবেদন আহ্বান করা হয়েছে। এ আবেদন প্রক্রিয়ায় অংশগ্রহণের জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে নির্ধারিত ফরম ডাউনলোড করে পূরণ করে, প্রয়োজনীয় কাগজপত্রসহ (সর্বশেষ সেমিস্টারের প্রকাশিত মার্কশিটের ফটোকপি এবং সদ্য তোলা পাসপোর্ট সাইজের ১ কপি ছবি) আগামী ০৮ অক্টোবর ২০২৪ এর মধ্যে হল অফিসে জমা দেয়ার কথা বলা হয়েছে।

হল প্রভোস্ট প্রফেসর ড. মোঃ সাইফুল ইসলামের স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তি দ্রুত কার্যকরী করতে বলা হয়েছে, এবং এতে বলা হয় শিক্ষার্থীদের হলে থাকা সংক্রান্ত সকল নিয়ম-নীতি মানতে হবে। যারা নির্দেশনা মানবে না, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হতে পারে বলেও সতর্ক করা হয়েছে।

উল্লেখ্য, হল কর্তৃপক্ষ শিক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা করে যথাসময়ে এই নির্দেশ বাস্তবায়নের জন্য শিক্ষার্থীদের সহায়তা করবে বলে জানিয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.